প্রতি কেজি মিষ্টির দাম ২৫ হাজার রুপি

|

ছবি: সংগৃহীত

থরে থরে সাজানো রয়েছে সোনালি রঙের মিষ্টি। অনেকেই আসছেন, কিনে নিয়ে যাচ্ছেন। অনেকে শুধু দেখেই ফিরে যাচ্ছেন। ক্রেতাদের আকর্ষণের কেন্দ্রে রয়েছে মিষ্টিটি। এটির নাম ‘গোল্ডেন ঘিবার’। তবে নামের জন্য নয়, ক্রেতাদের আকর্ষণের কারণ এর দাম। প্রতি কেজি গোল্ডেন ঘিবার কিনতে আপনাকে দিতে হবে ২৫ হাজার রুপি। খবর নিউজ এইটিনের।

খবরে বলা হয়, বিশেষ এই মিষ্টি বিক্রি হচ্ছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে। ঘিবার মূলত রাজস্থানের মিষ্টি। তবে পুরো ভারতেই এটি জনপ্রিয়তা পেয়েছে। উত্তরপ্রদেশের আগ্রার ব্রজ রসায়ন মিষ্টান্ন ভাণ্ডার বানিয়েছে গোল্ডেন ঘিবার নামে বিশেষ এই মিষ্টি।

১১ আগস্ট উত্তরপ্রদেশে রক্ষা বন্ধন উৎসব অনুষ্ঠিত হবে। বাংলাদেশে এ আয়োজন ভাইফোঁটা উৎসব নামে পরিচিত। এ উৎসব ঘিরে আগ্রাসহ উত্তরপ্রদেশে বেড়েছে মিষ্টির চাহিদা। উৎসব আয়োজনকে আরও রঙিন করতে ব্রজ রসায়ন মিষ্টান্ন ভাণ্ডার ক্রেতাদের জন্য বিশেষ ও দামি মিষ্টি গোল্ডেন ঘিবার বিক্রি শুরু করেছে।

ব্রজ রসায়ন মিষ্টান্ন ভাণ্ডারের মালিক তুষারগুপ্তর জানিয়েছেন, বিশেষ এই মিষ্টির গল্প মুখে মুখে ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি নিয়ে আলোচনা চলছে। প্রতিদিন অনেক ক্রেতা দোকানে আসছেন। অনেকে শুধু দেখতে আসছেন। এবারের উৎসবের মৌসুমজুড়ে বিশেষ এই মিষ্টি ক্রেতাদের আকর্ষণের কেন্দ্রে থাকবে বলেও আশা তার।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply