পর্দা কাঁপাতে আসছেন কার্তিক আরিয়ান

|

ছবি: সংগৃহীত

করোনা মহামারির পর একের পর এক নতুন সব সিনেমার ঘোষণা আসছে বলিউডে। সে ধারাবাহিকতায় এবার বলিউডের হার্টথ্রব ও আলোচিত অভিনেতা কার্তিক আরিয়ানকে নিয়ে ঘোষণা করা হলো নতুন সিনেমার। নতুন প্রজন্মের এ তারকাকে নিয়ে এবার নির্মিত হতে যাচ্ছে বিগ বাজেটের সব সিনেমা। যে সিনেমাগুলো নিয়ে আশাবাদী বলিউডের নামীদামী সব প্রযোজকরাও।  

সুপারস্টার কার্তিক আরিয়ানকে নিয়ে সম্প্রতি নতুন একটি সিনেমার ঘোষণা করেছেন বলিউডের প্রভাবশালী প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। পরিচালনা করবেন ‘এক থা টাইগার’ খ্যাত নির্মাতা কবির খান।  

নতুন এ সিনেমা কার্তিকের নির্মানাধীন সিনেমার তালিকাকে আরও দীর্ঘায়িত করেছে। বলিউডের নতুন সুপারস্টার কার্তিক আরিয়ান ১৪ মাস আগেও তার ক্যারিয়ারের সবচেয়ে হতাশাজনক মুহূর্ত পার করছিলেন। তখন করন জোহর প্রযোজিত ‘দোস্তানা ২’ সিনেমার সাথে সম্পর্ক ছিন্ন করার বিষয়টি ব্যাপকভাবে আলোচিত হয়েছিল। তখন বলিউডে কার্তিকের ভবিষ্যৎ নিয়ে অনেকে আশঙ্কা প্রকাশ করলেও সেগুলোকে মিথ্যা প্রমাণ করে এগিয়ে যাচ্ছেন কার্তিক। তবে সে সময় তার হাতে ছিলো ‘শাহজাদা’ এবং ‘ফ্রেড্ডি’ নামের দুটি সিনেমা।

‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করার পর আরিয়ানের প্রতি নির্মাতাদের আত্মবিশ্বাস বেড়েছে কয়েকগুণ। বিশেষ করে অজয় দেবগণ, রণবীর সিং, শাহিদ কাপুর এবং অক্ষয় কুমারের সিনেমা যেখানে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছিলো, সেখানে কার্তিক বলিউডকে উপহার দিয়েছেন বছরের সবচেয়ে বড় ব্লকবাস্টার হিট সিনেমা।

এর আগে, আরিয়ানের মুক্তিপ্রাপ্ত শেষ পাঁচটি সিনেমার মধ্যে চারটিই বক্স অফিসে ব্যবসা সফল হিসেবে আবির্ভুত হয়। ‘পতি পত্নি অর ও’, ‘লুকা চুপি’ এবং ‘সোনু কি টিটু কি সুইটি’ সিনেমা তিনটিও বক্স অফিসে সফল ছিলো।  

বর্তমানে তার আসন্ন সিনেমা ‘শাহজাদা’কে বলিউডের অন্যতম প্রতীক্ষিত ব্লকবাস্টার সিনেমা হিসেবে বিবেচনা করছেন বলিউডের বাণিজ্য বিশ্লেকরা।  

বলিউডের নতুন সুপারস্টার কার্তিক আরিয়ানের আজকের অবস্থানের পেছনে অনেক অবদান রয়েছে প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার। এর আগে সাজিদ কার্তিককে নিয়ে ‘সত্যনারায়ণ কি কাথা’ নামে একটি রোম্যান্টিক সিনেমার ঘোষণা দিয়েছিলেন। এ সিনেমাটিও কার্তিকের ক্যারিয়ারের জন্য উল্লেখযোগ্য একটি সিনেমা হতে যাচ্ছে। এরপর কার্তিক আরিয়ান আলোচনায় আসেন ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমার ঘোষণার মাধ্যমে। হানসাল মেহতা পরিচালিত এ সিনেমাটি বিগ বাজেটে নির্মিত হতে যাচ্ছে যেখানে কার্তিককে ভারতীয় বিমান বাহিনীর একজন পাইলটের চরিত্রে দেখা যাবে। 

বর্তমানে কার্তিক আরিয়ানের ওপর বলিউডের প্রযোজকদের ১,০০০ কোটি রুপির বেশী বিনিয়োগ রয়েছে। বলিউডের নতুন সুপারস্টার হিসেবে কার্তিক আরিয়ান এখন তাই খুবই প্রাসঙ্গিক একটি নাম।

সাম্প্রতিক সময়ে বলিউডের সিনেমাগুলোর বক্স অফিস ফলাফল ইন্ডাস্ট্রিকে অনেকটা হতাশায় নিমজ্জিত করেছে। বিশেষ করে দক্ষিণের সিনেমার সামনে বলিউডের সিনেমাগুলো নিজেদের ঐতিহ্য হারিয়ে ফেলছে। এ অবস্থায় বলিউডকে হারানো সেই ঐতিহ্য ফিরিয়ে দিতে যে কজন তারকা প্রস্তুত তার মধ্যে কার্তিক আরিয়ান অন্যতম।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply