‘লাল সিং চাড্ডা’ নিয়ে বিতর্ক, ক্ষেপেছেন কারিনা

|

ছবি: সংগৃহীত

দিনকয়েক ধরেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ‘বয়কট লাল সিং চাড্ডা’। হলিউড ক্লাসিক ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি এ রিমেক আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে তার আগে আমির খানের কয়েক বছরের পুরোনো এক সাক্ষাৎকারকে হাতিয়ার করেই উঠেপড়ে লেগেছে নেটিজেনরা। ক্রমাগত সিনেমা বয়কট করার ডাকে উদ্বিগ্ন এ তারকা। সম্প্রতি এ ব্যাপারে মুখ খুলেছেন তিনি। ক্ষোভ প্রকাশ করেছেন সহ-অভিনেত্রী কারিনা কাপুর খানও।

বলিউড সাম্রাজ্যের তিন খান- শাহরুখ, আমির, সালমান। এ তিন সুপারস্টারের সিনেমা মানেই বক্সঅফিস ঝড়। আর বারবার এ তিন তারকার পদবীর জন্যই কি না দেশপ্রেম নিয়ে প্রশ্ন ওঠে! সম্প্রতি ‘লাল সিং চাড্ডা’ও সে ঘৃ্ণা থেকে বাদ যায়নি। সিনেমা মুক্তির সময় হতে না হতেই, নেটদুনিয়ায় আমির খানের সিনেমা বয়কটের ডাক।

সালটা ছিল ২০১৫। আমির ও তার তৎকালীন স্ত্রী কিরণ রাও সকলকে ভারত ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। ভারতে অসহিষ্ণুতা বৃদ্ধি পাওয়ার জন্যই এ পরামর্শ দিয়েছিলেন প্রাক্তন তারকা দম্পতি। সাত বছর আগের পুরনো সেই ভিডিওর জন্য সিনেমা মুক্তির আগে সমস্যায় পড়েছেন মিস্টার পারফেক্টশনিস্ট। সেই সময় দেশ বিরোধী মন্তব্য করার জন্যই নেটিজেনদের একাংশের দাবি আমির খান মোটেই এ দেশকে ভালোবাসেন না।

এতেই ভেঙে পড়েছেন আমির খান। সোশ্যাল মিডিয়ায় তার সিনেমাকে বয়কট না করার আর্জি জানিয়েছেন তিনি। সম্প্রতি লাল সিং চাড্ডার সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আমির। সেখানে এই বিষয়টি নিয়ে মুখ খোলেন।
আমির বলেন, আমার এটা ভেবে খারাপ লাগে যে, এ ধরনের প্রচার যারা করছে তারা অনেকেই মনে মনে বিশ্বাস করে আমি ভারতবর্ষকে ভালোবাসি না। এটা সত্যি নয়, বরং ভুল। দুর্ভাগ্য, কিছু মানুষ এমন ভাবে। দয়া করে আমার সিনেমা বয়কট করবেন না। দয়া করে দেখুন সিনেমাটি।.

এদিকে আমির যেখানে কাতর আর্জি জানিয়ে বলেছিলেন— সিনেমাটি যাতে সবাই দেখতে যায়, সেখানে সহ-অভিনেত্রী কারিনার কথায় ভেসে এলো রাগ আর বিরক্তি। এ প্রসঙ্গে কারিনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এতোগুলো প্ল্যাটফর্ম, মানুষের এতো ধরনের বক্তব্য। সবচেয়ে ভাল হয় এ ধরনের কথা এড়িয়ে যেতে পারলে। এরকম সব কথা নিয়ে ভাবতে বসলে তো জীবন চালিয়ে নেয়াই মুশকিল হয়ে পড়বে।

২০২০ সালেও বলিউডের বিরুদ্ধে বিক্ষোভের ঢেউ উঠেছিল গোটা ভারতে। তখন কারিনা বলেছিলেন, পছন্দ না হলে সিনেমা দেখবেন না। কেউ জোর করবে না। সেই ধাক্কা যেনো আবার আসলো নেটিজেনদের মাধ্যমে। তারা বলছে, টাকা খরচ করে এসব অভিনেতা-অভিনেত্রীদের সিনেমা না দেখাই উচিত। এখন দেখা যাক, এতসব বিতর্কের মাঝে কতোটা সাড়া জাগাতে পারে বিগ বাজেট সিনেমা ‘লাল সিং চাড্ডা’।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply