পেট্রোল পাম্পে তেল কম দেয়ার ঘটনা গুরুত্বের সাথে আমলে নিয়েছে ভোক্তা অধিদফতর

|

ভুক্তভোগী ইশতিয়াক।

কল্যানপুরে পেট্রোল পাম্পে তেল কম দেয়ার ঘটনার বিষয়টি ভোক্তা অধিদফতর গুরুত্বের সাথে আমলে নিয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগী ইশতিয়াক। প্রতারণা বন্ধ এবং গ্রাহকরা যেন আর না ঠকে, সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি। এ সময়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বলেন, তেল কম পাওয়া ভুক্তভোগী ইশতিয়াকের অভিযোগ গ্রহণ করা হয়েছে।

সোমবার (১ আগস্ট) কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনে তেল কম দেয়ার অভিযোগে শেখ ইশতিয়াক আহমেদ নামের এক যুবক জানান প্রতিবাদ। শেখ ইশতিয়াক আহমেদের দাবি, ৫০০ টাকার তেল চাইলে পেট্রোল পাম্প কর্তৃপক্ষ পরিমাণে কম দিয়েছে। মঙ্গলবার সকালে ইশতিয়াক কাওরানবাজারে জাতীয় ভোক্তা অধিদফতরের অফিসে অভিযোগ জানান। পরে সাংবাদিকদের তিনি জানান, পাম্পে তেল কম দেয়ার বিষয়টি ভোক্তা অধিকার গুরুত্বের সাথে আমলে নিয়েছে। এমন প্রতারনা বন্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

অধিদফতরের মহাপরিচালক বলেন, ভুক্তভোগী ইশতিয়াকের অভিযোগ গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) এর শুনানি হবে। একইসাথে ভোক্তার স্বার্থ রক্ষায় পেট্রোল পাম্পের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলেও তিনি জানান। ইশতিয়াকের মতো প্রতিটি নাগরিক এভাবে সোচ্চার থাকলে প্রতারণা অনেক কমে আসবে বলে জানান তিনি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ইতোমধ্যে বিএসটিআইএ’র চেয়ারম্যানের সাথে কথা বলেছি। তাদের কাছ থেকে ওজন পরিমাপক যন্ত্র যাচাই করিয়ে নিয়েছি। আপনারা দেখবেন খুব শীঘ্রই ওজনে কম দেয়ার ব্যাপারে এই পেট্রোল পাম্পের বিরুদ্ধে আমরা অভিযান চালাবো।

আরও পড়ুন: ইউনূস-গ্রামীণ টেলিকমের সাথে শ্রমিকদের সমঝোতার বিষয়টি খতিয়ে দেখবে দুদক: হাইকোর্ট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply