বিপিএলের সময় বিদেশি লিগে খেলতে পারবেন সাকিব-মোস্তাফিজরা?

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর বসবে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে। সেই সময়েই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বিগ ব্যাশ, আরব আমিরাত লিগ ও দক্ষিণ আফ্রিকা প্রিমিয়ার লিগ। বিপিএলের সময় সাকিব-মোস্তাফিজরা তাই বিদেশি লিগে খেলার সুযোগ পাবে কিনা, তা নিয়ে উঠেছে প্রশ্ন। সেই সাথে, তারকা ক্রিকেটারদের বিপিএল পাবে কিনা, তা নিয়েও রয়েছে জল্পনা-কল্পনা।

সোমবার (১ আগস্ট) এ প্রসঙ্গে মিরপুরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, শুধু আমাদের দেশের কথা না, প্রত্যেকটা সদস্য দেশগুলোর মধ্যে একটা বোঝাপড়া আছে, এনওসির বিষয় আছে। এ বিষয়গুলো সবাই মেনে চলে এবং আমি ব্যক্তিগতভাবে মনে করি না নিজের দেশের একটা প্রতিযোগিতা রেখে কেউ অন্য দেশে খেলতে যাবে না।

তিনি আরও বলেন, আমাদেরও একটা জিনিস মাথায় রাখতে হবে যে, সদস্য দেশ তারা টি-টোয়েন্টি লিগ চালুর জন্য একটা উইন্ডো খুঁজছে। একই সময় অন্য কোনো সদস্যদের উইন্ডো যদি পড়ে যায়, কনফ্লিক্ট করে, তাহলে সবাই কিন্তু সাফার করবে। এমন না যে শুধু আমরাই সাফার করব। আমার দুইজন বা তিনজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার যদি সেখানে খেলার সুযোগ থাকে সে কিন্তু খেলছে না, আমার ঘরোয়া লিগে খেলছে।

বিসিবির প্রধান নির্বাহী আরও বলেন, নির্দিষ্ট কোনো নাম আমি বলতে চাই না, তবে বাইরে থেকে এখানে যদি কোনো বিদেশি ক্রিকেটার আসে তারা যদি খেলতে চায় খেলবে, আবার আমাদের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় বাইরে খেলে, তাদেরও কিন্তু তারা মিস করবে। তো এটা যে শুধু আমাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে বিষয়টা কিন্তু মোটেও সেটা না।

আরও পড়ুন: শেষ টি-টোয়েন্টির অধিনায়ক মোসাদ্দেক, ফিরলেন মাহমুদউল্লাহ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply