বুয়েটে ভাইয়ের গ্রাফিতি দেখে আবেগাপ্লুত আবরার ফাইয়াজ

|

আবরার ফাহাদ (ডানে), আবরার ফাইয়াজ (বামে)।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি হয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। এই বিশ্ববিদ্যালয়ের হলেই ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে প্রাণ যায় মেধাবী আবরার ফাহাদের। ভর্তি হতে গিয়ে বুয়েটের দেয়ালে বড় ভাই আবরার ফাহাদের গ্রাফিতি দেখে ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস পোস্ট দিয়েছেন তিনি।

রোববার (৩১ জুলাই) দিবাগত রাতে নিজের ফেসবুক আইডিতে এ স্ট্যাটাস পোস্ট করেন ফাইয়াজ। সেখানে তিনি লেখেন, ভাইয়ার জিনিসপত্র বুয়েটের হল থেকে নিয়ে আসার পরে আমি আর বুয়েট ক্যাম্পাসে গিয়েছিলাম তিনবার। তিন দিনই পরীক্ষা ছিল। সেদিনগুলোতে একরকম কোনো দিকে না তাকিয়েই পরীক্ষার রুমে চলে যেতাম। ভাইয়ার মারা যাওয়ার অনেক দিন হয়ে গেছে। ভাইয়ার বেডেও এখন অন্য কেউ থাকে। আগে যেই ব্যানার-ফেস্টুনগুলো ছিল, সেগুলোও এতদিন আর থাকার কথা না। তাই যেদিন ভর্তি হতে যাবো, ভাইয়ার কোনো চিহ্ন দেখতে পাবো এমন আশা খুব একটা ছিল না। যদিও বুয়েটের কেউই ভাইয়াকে এতো সহজে ভুলবে না এটা জানি। কিন্তু সময়ের সঙ্গেও তো অনেক কিছু মুছে যায়!

তিনি আরও লেখেন, কিন্তু যেইমাত্র সিএনজি থেকে নামলাম, ঠিক সামনেই এই গ্রাফিতিগুলো। এরকম আরও আছে হয়তো অনেক জায়গাতেই। অবাক হয়েছিলাম, তবে অনেক ভালোও লাগছিল অবশ্য।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply