শাবিপ্রবির শিক্ষার্থী বুলবুল হত্যার প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ ও মানববন্ধন

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদকে হত্যার প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে বন্ধুমহল যুব স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এই মানববন্ধন করা হয়।

এর আগে শহরের ভেলানগর বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে স্লোগান দেয়া হয়। পরে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বন্ধুমহল যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যসহ নিহত বুলবুল আহমেদের স্বজন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, বুলবুল হত্যা কোনো ছিনতাইয়ের ঘটনা নয়, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ঘটনাস্থলে তার সাথে থাকা ও পরে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করে হত্যার কারণ উদঘাটন ও প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার করতে হবে। অবিলম্বে প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার করা না হলে নরসিংদীতে ছাত্রসমাজসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন শুরু করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত বুলবুল আহমেদের বড় ভাই মো. জাকারিয়া, স্বজন সুজন আহমেদ, পারভেজ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আবরার রিফাত প্রমুখ।

শাবিপ্রবির নিহত শিক্ষার্থী বুলবুল আহমেদ নরসিংদী সদরের চিনিশপুর এলাকার বাসিন্দা মৃত ওয়াহাব মিয়ার ছেলে। সিলেট থেকে লাশ পৌঁছার পর মঙ্গলবার বাদ মাগরিব জানাজা শেষে তাকে দাফন করা হয়।

আরও পড়ুন: শাবিপ্রবি ছাত্র খুন: গ্রেফতার ৩ ছিনতাইকারী

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply