শাবিপ্রবি ছাত্র খুন: গ্রেফতার ৩ ছিনতাইকারী

|

নিহত বুলবুল আহমেদ। ছবি: সংগৃহীত।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুল হত্যায় জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আইন শৃঙ্খলা বাহিনীর দাবি, তারা সবাই পেশাদার ছিনতাইকারী। এই তিনজনই বুলবুলের হত্যাকারী, সে বিষয়ে প্রাথমিকভাবে অনেকটাই নিশ্চিত বলে জানিয়েছে পুলিশ। এদিকে, বুলবুলের পরিবারকে ৫ লাখ টাকা সহায়তা করার ঘোষণা দিয়েছেন শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

বুধবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১১টা নাগাদ আসামি কামরুলের বাড়ি থেকে বুলবুলের চুরি যাওয়া মোবাইল ফোন ও হত্যার কাজে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, ঘটনার পরই সন্দেহভাজন হিসেবে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরমধ্যে একজন হত্যার সম্পৃক্ততা স্বীকার করে। তার দেয়া তথ্যে পাশের সুইপার কলোনি থেকে আরও দুইজন গ্রেফতার করা হয়।

প্রাথমিকভাবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রেফতারকৃত সবাই নেশাগ্রস্ত। বিশ্ববিদ্যালয়ের পাশে সুইপার কলোনিতে নিয়মিত আনাগোনা থাকে তাদের। সেখানেই ছিনতাইয়ের জন্য ওঁত পেতে থাকে তারা। এর আগেও সেখানে একাধিক ছিনতাইয়ের ঘটনার কথা স্বীকার করেছে গ্রেফতারকৃতরা।

ঘটনার দিনের বিবরণে পুলিশ জানায়, ওই দিন বুলবুলের কাছ থেকেও ছিনতাইয়ের চেষ্টা করে ওই তিনজন। তবে বুলবুলের প্রচণ্ড বাধার মুখে এক পর্যায়ে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় তারা। এ সময় এই শিক্ষার্থীর সাথে থাকা তার বান্ধবীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা করেনি ছিনতাইকারীরা। গ্রেফতারকৃতদের ভাষ্য, চিৎকার করতে পারেন ভেবেই বুলবুলের সাথে থাকা বান্ধবীর গায়ে হাতও দেয়নি তারা।

প্রসঙ্গত, গত সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে রক্তাক্ত অবস্থায় শাবিপ্রবির শিক্ষার্থী বুলবুল আহমেদকে উদ্ধার করা হয়। পরে তাকে অজ্ঞান অবস্থায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply