ডেম্বেলের দুর্দান্ত জোড়া গোলের জবাব দিলেন কিন, ড্র বার্সা-য়্যুভেন্টাস লড়াই

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনার একাদশে যখন উসমান ডেম্বেলের জায়গা পাকা ছিল, তখন খেলার বাইরে অন্যান্য কাজেই খবরের শিরোনাম হতেন বেশি। আবার লেভানদোভস্কি, রাফিনিয়ারা আসায় বার্সার মূল একাদশে তার খেলার সম্ভাবনা অনেকটাই কম। তবে প্রাক মৌসুমে দারুণ খেলে কোচ জাভিকে মধুর সমস্যায় ফেলে দিয়েছেন এই ফরাসি উইঙ্গার। য়্যুভেন্টাসের বিপক্ষে ডেম্বেলের জোড়া গোলেই ড্র করেছে বার্সা। আর ইতালিয়ান জায়ান্টদের পক্ষে জোড়া গোল করেছেন ময়সে কিন; মূল একাদশে যার জায়গাও পাকা নয়।

প্রাক মৌসুমে এই প্রথম জয়হীন থাকলো বার্সেলোনা। তবে ডেম্বেলের দর্শনীয় দুটি গোল অবশ্যই ম্যাচের হাইলাইটস। রাইট উইঙ্গার হিসেবে যেখানে নবাগত রাফিনিয়া ছড়াচ্ছেন আলো, সেখানে ডেম্বেলের এমন ফর্মে জাভি ভাবতে পারেন তার হাতে থাকা দারুণ সব অপশন নিয়ে। দুটো গোলই ছিল প্রায় একক নৈপুণ্যের প্রদর্শনী। যুক্তরাষ্ট্রের ডালাসের কটন বল স্টেডিয়ামে প্রীতি ম্যাচে ৩৪ মিনিটে প্রথমে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন ডেম্বেলে। মাঝমাঠে সার্জিনো ডেস্টের কাছ থেকে বল নিয়ে রাইট উইং থেকে দর্শনীয় ড্রিবলিং করে প্রথমে কুয়াদ্রাদো ও পরে অ্যালেক্স সান্দ্রোকে নাটমেগ করে ডান পায়ের দুর্দান্ত শটে শেজনিকে পরাস্ত করে গোলটা করেছেন ডেম্বেলে।

এর মিনিট পাঁচেক পরেই মইসে কিনের গোলে সমতা নিয়ে আসে তুরিনের বুড়িরা। ডি বক্সে আসা কিনকে উদ্দেশ্য করে বাম প্রান্ত থেকে মাটি কামড়ানো ক্রস পাঠান কলম্বিয়ান উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদো। এরিক গার্সিয়া, সার্জিনো ডেস্ট বা আন্দ্রেয়া ক্রিস্টেনসেনকে বোকা বানিয়ে সেই ক্রসে আলতো টোকায় গোল করেন কিন। ঠিক পরের মিনিটেই আবার জাদু দেখান ডেম্বেলে। ডিফেন্স থেকে আসা বল নিজ আয়ত্তে নিয়ে আবার ড্রিবলে একে একে ঘোল খাইয়ে ছাড়েন অ্যাকেক্স সান্দ্রো, কুয়াদ্রাদো ও লোকাতেল্লিকে। এবার বাম পায়ের আচমকা শটে গোল পেয়ে যান ডেম্বেলে।

ছবি: সংগৃহীত

এরপর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে য়্যুভেন্টাসের নতুন ফরোয়ার্ড আনহেল দি মারিয়া দারুণভাবে পরাস্ত করেন জর্ডি আলবাকে। তার বাড়ানো বল ক্লিয়ার করতে গিয়ে জাকারিয়ার পায়ে তুলে দেন এরিক গার্সিয়া। লোকাতেল্লির পা ঘুরে মইসে কিনের শটে আবারও সমতা আনে ইতালিয়ান জায়ান্ট। এরপর আর কোনো পক্ষই গোল করতে না পারলে ড্র নিয়ে প্রীতি ম্যাচ শেষ করতে হয় বার্সা-য়্যুভেন্টাসকে।

আরও পড়ুন: রাজকীয় ভঙ্গিতে দিবালাকে বরণ করলো রোমা

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply