বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

|

দেশের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মরত পেশাজীবীদের নিয়ে আত্মপ্রকাশ করলো বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশন (বিডিএমএ)। এনটিভি অনলাইনের সম্পাদক খন্দকার ফকরউদ্দীন আহমেদকে আহ্বায়ক এবং চ্যানেল আইয়ের মো. আজিম হোসেনকে সদস্যসচিব করে শনিবার (২৩ জুলাই) বিডিএমএ’র ৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন দীপ্ত টিভির মোহাম্মদ আবু নাসিম, চ্যানেল ২৪-এর রিয়াজুল আলম রাব্বী, মাছরাঙা টেলিভিশনের মো. তামজিদুল ইসলাম, দ্য ডেইলি স্টারের পলাশ দাস, ঢাকা পোস্টের মো. হাসিবুল হাসান, একুশে টেলিভিশনের জয়ন্ত চট্টোপাধ্যায় ও ডিবিসি নিউজের কামরুল ইসলাম রুবেল। একই সঙ্গে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নের জন্য পাঁচ সদস্যবিশিষ্ট উপকমিটিও গঠন করা হয়েছে। কমিটির সদস্যেরা হলেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস) পত্রিকার আজাদ বেগ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের মিল্লাত হোসেন, নাগরিক টিভির রবি শঙ্কর দাস, জাগো নিউজের জিয়া উদ্দিন ও এনটিভি অনলাইনের আবু এহসান সিদ্দিক রাজ।

রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় এ উপলক্ষে আয়োজিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার, যমুনা টেলিভিশনের নিউ মিডিয়া এডিটর রুবেল মাহমুদ, বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মাহফুজুর রহমান, মোহনা টিভির মোশাররফ খান বাদলসহ সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের ডিজিটাল বিভাগের দায়িত্বশীল ও শীর্ষস্থানীয় ব্যক্তিরা। আগামী ২৭ আগস্ট সংগঠনের পরবর্তী বৈঠক আহ্বান করা হয়েছে।

এর আগে, গত জুনে দেশের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মরত পেশাজীবীদের নিয়ে একটি সংগঠন তৈরির উদ্দেশ্যে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশন (বিডিএমএ) হিসেবে এ সংগঠনের নাম ঠিক করা হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply