ব্যক্তিগত রানের চেয়ে ইম্প্যাক্ট ক্রিকেটার টি-টোয়েন্টিতে বেশি গুরুত্বপূর্ণ: সোহান

|

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান।

দল হিসেবে ভালো খেলাটাই আমাদের লক্ষ্য। আর ব্যক্তিগত রানের চেয়ে ইম্প্যাক্ট খেলোয়াড়ই টি-টোয়েন্টিতে বেশি গুরুত্বপূর্ণ। এমনটিই বলেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান।

রোববার (২৪ জুলাই) বিসিবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সোহান। তিনি বলেন, বাংলাদেশের ক্রিকেটে সিনিয়র ক্রিকেটারদের অবদানকে এক-দুই কথায় বলে শেষ করা যাবে না। তারা বাংলাদেশের ক্রিকেটকে একটি পর্যায়ে উন্নীত করেছেন। এখন আমরা যারা জুনিয়র, যারা খেলছি তাদের দায়িত্ব বাংলাদেশকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়া।

সোহান আরও বলেন, ব্যক্তিগত জীবনের কথা বলতে গেলে বলবো, আমার ক্ষেত্রে প্রত্যাশা এবং উত্তেজনার জায়গা কম। আমি কঠোর পরিশ্রমে বিশ্বাস করি। ফলাফল, অতীত বা ভবিষ্যৎ নিয়ে আমি খুব বেশি চিন্তা করি না। তাছাড়া চাপ থেকে দূরে থাকারও চেষ্টা করি। এটা কেবল এখন না, আগে থেকেও করে আসছি। আর করতে পারছি বলেও মনে করি।

নিজের ব্যাটিং নিয়ে নুরুল হাসান সোহান বলেন, যারা লোয়ার অর্ডারে ব্যাট করে তাদের ১৫-২০ রানকে খুব ছোট মনে হতে পারে। তবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সেটাও হতে পারে গুরুত্বপূর্ণ। আমার কাছে রানের চেয়ে স্ট্রাইক রেট বা ইমপ্যাক্ট বেশি গুরুত্বপূর্ণ। সাধারণ খেলোয়াড় হিসেবে যখন খেলি, তখন লক্ষ্য থাকে দল কী চাচ্ছে সে অনুযায়ী খেলা। যেহেতু এই সিরিজে অধিনায়কত্ব করছি, এখন পুরো দল কীভাবে খেলবে তা নিশ্চিত করাই আমার কাজ।

আরও পড়ুন: ঘরোয়া টি-টোয়েন্টির অধিনায়ক ও ব্যাটার- দুই ভূমিকাতেই সফল সোহান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply