২ লাখ টাকা নিয়ে পালাল ছিনতাইকারী বানর

|

প্রতীকি ছবি

নগদ দু লক্ষ টাকা ছিনতাই করে পালালো এক বানর। ঘটনাটি ঘটেছে ২৯ মে ভারতের উত্তর প্রদেশে। এ ঘটনায় পুলিশ কোন ধারায় মামলা ঠুকবেন তা বুঝে উঠতে পারছে না। শুধু লিখে রেখেছেন তারা।

পুলিশের বর্ণনায়, আগ্রার এক ব্যবসায়ী বিজয় বানসাল তার মেয়েসহ প্রায় দুই লাখ টাকা নিয়ে সঞ্চয়পত্র খুলতে ব্যাংকে যাচ্ছিলেন। মেয়ের হাতে একটা পলিথিন ব্যাগে ছিল গচ্ছিত সবটাকা।

সিঁড়ি বেয়ে ব্যাংকের দোতলায় উঠতেই মেয়ের হাত থেকে টাকা ভর্তি ব্যাগটি ছিনিয়ে নিয়ে দৌড় দেয় বানরটি। চোর বানরের পিছু নেন বানসাল। ব্যাংকের নিরাপত্তা কর্মীরাও চোর ধরতে যোগ দেয়।

কিন্তু ততক্ষণে চোর টাকার ব্যাগ নিয়ে ওপরের তলায় পৌঁছে গেছে। তাকে তাড়া করা হচ্ছে বুঝে সে ব্যাগটি ছিঁড়ে ফেলে অনেকগুলো নোট ছড়িয়ে ছিটিয়ে দেয়।

বিজয় বানসাল সেগুলো কুড়িয়ে নিয়ে গুনে দেখেন প্রায় ৬০ হাজার টাকা। অর্থাৎ ১ লক্ষ ৪০ হাজার টাকা নিয়ে পালিয়েছে সেই লুটেরা লেজওয়ালা চোর।

এ ব্যাপারে বিজয় বানসাল বলছেন, “গোটা ঘটনা এত দ্রুত ঘটে গেল, যে কিছুই করতে পারলাম না। সারাজীবনের সঞ্চয় ছিল ওই টাকাটা। এখন তো আমি সর্বস্বান্ত হয়ে গেলাম।”

বানসাল সিনিয়র পুলিশ কর্মকর্তাদের কাছেও আর্জি জানিয়েছেন যদি কিছু ব্যবস্থা করা যায়।

উল্লেখ্য, উত্তর প্রদেশের বিভিন্ন অঞ্চলে বানরের ভয়াবহ রকমের উৎপাত রয়েছে। বিশেষ করে বারানসি বা মথুরা-বৃন্দাবনের মতো হিন্দু তীর্থক্ষেত্রগুলিতে হাজার হাজার বানর সেখানকার তীর্থযাত্রী আর নাগরিকদের জীবন একরকম অতিষ্ঠ করে তোলে।

সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের বাইরে ওড়িশা রাজ্যে সম্প্রতি একটি মর্মান্তিক ঘটনা ঘটিয়েছে একটি বানর। বাড়িতে ঢুকে একটি শিশুকে ছিনতাই করে নিয়ে যায় একটি বানর। পরে একটি কুয়ার ভেতরে ঐ শিশুটির মৃতদেহ পাওয়া যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply