সাকা চৌধুরীর ভাইয়ের বাড়িতে ভাঙচুর

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেয়ার প্রতিবাদে সাকা চৌধুরীর ভাই ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নগরীর গুডস হিলসের বাড়িতে হামলা-ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগ। বুধবার রাত ৮টায় ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ করে গুডস হিলসে ভাঙচুর চালায়। এ সময় সেখানে থাকা বেশ কিছু গাড়ি ভাঙচুর করে তারা। এরপর রাস্তায় নেমে যানবাহন ভাঙচুর এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এর আগে বিকালে, গিয়াস কাদের চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করে ছাত্রলীগ।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলাও করা হয়েছে। বুধবার ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন বাদী হয়ে আদালতে এ মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, ‘বঙ্গবন্ধুর চেয়েও শেখ হাসিনার বিদায় বা পরিণতি খারাপ হবে।’

গিয়াস উদ্দিনের বক্তব্যকে শেখ হাসিনাকে হত্যার হুমকি বলে অভিহিত করা হয়।

অভিযুক্ত গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই। গুডস হিলে সাকা চৌধুরী ও গিয়াস কাদের চৌধুরীর বাড়ি রয়েছে।

যমুনা অনলাইন: এটি





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply