ইউক্রেনের মাইকোলিভে রুশ বাহিনীর টানা বোমা হামলা, বিধ্বস্ত শহরের একাংশ

|

ছবি: সংগৃহীত

রুশ বাহিনীর টানা বোমা হামলায় বিধ্বস্ত ইউক্রেনের মাইকোলিভ শহরের একাংশ। মধ্যাঞ্চলীয় ভিনিৎসিয়া শহরেও ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রেখেছে রাশিয়া।

শুক্রবার (১৫ জুলাই) রাতভর মাইকোলিভ শহরের একাংশে চলে রুশ বাহিনীর গোলাবর্ষণ। মুহুর্মুহু গোলাবর্ষণে ক্ষতিগ্রস্ত হয় শহরটির আবাসিক-বাণিজ্যিক ভবনসহ শতাধিক স্থাপনা। গোলার বিস্ফোরণে শহরের অন্তত ১০টি স্থানে আগুন ধরে যায়। এর পাশাপাশি মধ্যাঞ্চলীয় ভিনৎসিয়া শহরেও মিসাইল হামলা অব্যাহত রয়েছে। বিমান থেকে চালানো হয়েছে এসব ক্ষেপণাস্ত্র হামলা।

এদিকে রুশ বাহিনীকে প্রতিহত করতে ইউক্রেনীয় সেনারাও তীব্র লড়াই করছে জানিয়ে কিয়েভ। নতুন করে পাওয়া এম-২৭০ মাল্টিপল রকেট সিস্টেম থেকে রুশ বাহিনীর অবস্থানের ওপর হামলা চালায় ইউক্রেনীয় বাহিনী। সূত্র: কিয়েভ পোস্ট।

আরও পড়ুন: সহকর্মীকে গুলি করে আত্মহত্যা ভারতীয় সেনা সদস্যের!

এদিকে, ইউক্রেনের দিনিপ্রো শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত তিনজন নিহত ও ১৫ জন আহত হয়েছে বলে জানিয়েছেন সেখানকার আঞ্চলিক গভর্নর ভ্যালেন্টিন রেজনিচেঙ্কো। রেজিনচেঙ্কো তার ফেসবুক পেজে বলেছেন, রকেটগুলো একটি শিল্প কারখানা এবং তার পাশের একটি ব্যস্ত রাস্তায় আঘাত করেছে। এ হামলায় ৩ জন প্রাণ হারিয়েছেন এছাড়া আরও ১৫ জন আহত হয়েছে। বর্তমানে তারা ক্ষয়ক্ষতির মাত্রা নির্ধারণ করছেন বলেও জানান তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply