সেলফি তুলতে গিয়ে আগ্নেয়গিরির গর্তে পড়লেন মার্কিন যুবক

|

ছবি: সংগৃহীত

ইতালির ক্যাম্পানিয়ার নেপলস উপসাগরে অবস্থিত মাউন্ট ভিসুভিয়াস পর্বতের আগ্নেয়গিরির কাছে সেলফি তুলতে গিয়ে গর্তে পড়ে গিয়েছে ২৩ বছর বয়সী মার্কিন এক যুবক।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, পর্বতটিতে ওঠার পর নিজের ফোনে সেলফি তুলছিল ওই যুবক। হঠাৎ তার হাত থেকে ফোনটি পড়ে যায়। সেটিতে তোলার জন্য খাদের অগ্রভাগে এগিয়ে যায় সে। এ সময় ভারসাম্য হারিয়ে সে গর্তে পড়ে যায়। গর্তের কয়েক মিটার নিচে পড়ে কিছুটা আহত হয় সে। তার হাত ও পিঠে আঘাত লাগে।

মার্কিন ওই পর্যটক ও তার পরিবার মাউন্ট ভিসুভিয়াসের বাঁক পেরিয়ে সীমার বাইরের পথ ধরে এগিয়ে উপরের দিকে উঠে গিয়েছিল। পরে তারা নেপলসের ওপর আগ্নেয়গিরির ১ হাজার ২৮১ মিটার উপড়ে চূড়ায় পৌঁছে যায়। এর কিছুক্ষণ পরই ঘটনাটি ঘটে।

গর্তে পড়ার পর ওই পর্যটককে উদ্ধারে তাৎক্ষণিক কাজ শুরু করে ভিসুভিয়াসের গাইডরা। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। পর্যটককে উদ্ধারের জন্য হেলিকপ্টারও নিয়ে আসা হয়। বর্তমানে ওই পর্যটক চিকিৎসাধীন।

এদিকে, সরকারি জমিতে অবৈধ প্রবেশের দায়ে ওই পর্যটক ও তার পরিবারের তিন সদস্যের বিরুদ্ধে পুলিশি অভিযোগ দায়ের হয়েছে। কারণ, তারা কোনো অনুমোদন ছাড়াই পর্বতে চড়েছিলেন। অত্যন্ত বিপজ্জনক হওয়ায় মাউন্ট ভিসুভিয়াসের একটি নির্দিষ্ট সীমানা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। পর্যটক ও তার পরিবার সেদিক দিয়েই ওঠার চেষ্টা করছিল।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply