অভিযোগ সত্য হলে ছেলেকে হত্যার নির্দেশ দুতের্তের!

|

নিজের দেশে মাদকবিরোধী অভিযানের জন্য বিশ্বে আলোচিত ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। গত তিন বছরে দুই হাজারের বেশি মাদকব্যবসায়ীকে বিনা বিচারের হত্যার অভিযোগ আছে তার বিরুদ্ধে।

দুর্তের্তে এবার পুলিশকে নির্দেশ দিয়েছেন তার ছেলের বিরুদ্ধে ওঠা মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে তাকে হত্যা করতে! আর যে পুলিশ কর্মকর্তারা ছেলেকে হত্যা করবে তাদেরকে সুরক্ষা দেবেন প্রেসিডেন্ট নিজেই।

বার্তা সংস্থা এএফপি জানায়, বিরোধীদলীয় একজন পার্লামেন্ট সদস্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে চলতি মাসে প্রেসিডেন্টের ছেলে পাওলো দুতার্তের (৪২) বিরুদ্ধে সিনেটে তদন্ত শুরু হয়। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি একজন চীনা মাদক ব্যবসায়ীকে চীন থেকে বিপুল পরিমাণ মাদক পাচার করতে সহায়তা করেছিলেন।

প্রেসিডেন্ট দুতার্তে এ অভিযোগের বিষয়ে বিশেষভাবে কিছু বলেননি। কিন্তু গত বছর নির্বাচনী প্রচারাভিযানের সময় তিনি বলেছিলেন, তার সন্তানদের মধ্যে কেউ মাদকের সঙ্গে জড়িত নয়। তবে তারা যদি জড়িত হয়, তাহলে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

গতকাল বুধবার রাতে ম্যানিলায় প্রেসিডেন্ট প্যালেসে সরকারি কর্মকর্তাদের সামনে দেওয়া বক্তব্যে বলেন, ‘আমি আগেই বলেছিলাম, যদি আমার কোনো সন্তান মাদকের সঙ্গে জড়িত থাকে, তবে তাদের মেরে ফেলুন। যাতে মানুষ আমাকে তাদের কথা বলতে না পারে। আমি পুলংকে (পাওলোর ডাকনাম) বলেছি, যদি তুমি সত্যি দোষী হও, তবে আমার আদেশে তোমাকে মেরে ফেলা হবে। আর যারা তোমাকে মারবে, আমি তাদের রক্ষা করব।’

/কিউএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply