‘রং সাইডে মন্ত্রী-এমপি গেলেও জরিমানা করতে হবে’

|

রাস্তায় কোনোভাবেই রং সাইড দিয়ে পরিবহন চলতে দেয়া যাবে না। কোনো মন্ত্রী-এমপিও যদি রং সাইড দিয়ে যায় তাহলে তারও জরিমানা করতে হবে। কোনো নেতাকে খুশি করার মতো কোনো কাজ করবেন না। পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে এমন মন্তব্য করনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ফেনী সার্কিট হাউজে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে যানজট নিরসনে আয়োজিত মতবিনিময় সভায় আইন আনুযায়ী কাজ করার জন্য পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রী। সেতুমন্ত্রী বলেন, ঈদের আগের ১০ দিন এবং ঈদের পরের ৫দিন সড়ক-মহাসড়কসহ কোনো খোঁড়াখুঁড়ি চলবে না। ঈদের আগের তিনদিন মহাসড়কে ভারি পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে এর আওতামুক্ত থাকবে ওষুধ, তেল, গার্মেন্টস ও পচনশীল দ্রব্যসামগ্রী।

মন্ত্রী পরিবহন মালিকদের উদ্দেশ্য করে বলেন, ঈদকে সামনে রেখে কোনো মালিক ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। দেখা যায়, শুধু রং লাগিয়ে কিছু গাড়ি নামানো হয়। এমন গাড়ি রাস্তায় নামালে একটি গাড়ির জন্য ১০০ কিলোমিটার যানজট হয়। আর তা মোকাবিলা করতে হিমশিম খেতে হয়।

এ সময় মহাসড়কের টোল প্লাজার ব্যাপারে তিনি বলেন, টোল প্লাজাগুলোর সিস্টেমটাই যানজটের অন্যতম কারণ। এ সিস্টেমটাকে আরও সহজ ও দ্রুত করলে যানজট অনেকাংশেই কমে যাবে। ঢাকা-টাঙ্গাইল রুটের কথা উল্লেখ করে তিনি বলেন, ঈদের আগেই এ রুটে ২২টি ব্রিজ উদ্বোধন করা হবে।

পরিবহন নেতাদের উদ্দেশে কাদের বলেন, সুনামির মতো ইয়াবা আমাদের দেশে আসছে। আপনারা অধিক ভাড়ার আসায় মাদক বহন করবেন না। দেশের যুবসমাজ ধ্বংস হয়ে গেছে। আপনার সন্তান ও প্রতিবেশিকে শান্তিতে রাখতে মাদক বহন বন্ধ করতে হবে।

যমুনা অনলাইন: এটি









Leave a reply