ট্রেনে যাত্রীদের উপচে পড়া ভিড়; যারা ছাদে উঠছেন তাদের নামিয়ে দেয়া হচ্ছে

|

গ্রামে পরিবারের সদস্যদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানী ছাড়ছেন নগরবাসী। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে কমলাপুর রেল স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায়। রেলের ভেতরে জায়গায় না হওয়ায় ছাদে উঠেন অনেকে। তবে ছাদে উঠাদের লাঠিপেটা করে নামায় কর্তৃপক্ষ।

এদিন সকালে বেশ কয়েকটি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। কিন্তু একাধিক ট্রেন শিডিউল অনুযায়ী স্টেশন ছেড়ে যেতে পারেনি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এদিকে, ট্রেনের ফিরতি টিকিট দেয়া শুরু হয়েছে। আজ ১১ জুলাইয়ের টিকিট দেয়া হচ্ছে। ফিরতি টিকিটের জন্যও স্টেশনে ভিড় করেছেন অনেকে।

এছাড়া, ঈদযাত্রায় সড়ক ও নৌপথে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। গতকালের মতো আজও ঢাকা থেকে বের হওয়ার পথে বিভিন্ন পয়েন্টে যানজট রয়েছে। বিশেষ করে কামারপাড়া ও টঙ্গীতে যানজটের ভোগান্তি বেশি। গরমে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত থেমে থেমে চলছে গাড়ি।

বাইপাইল, চন্দ্রাসহ বিভিন্ন পয়েন্টে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে ঘরমুখো মানুষজনকে। বরাবরের মতো বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ করেছেন যাত্রীরা। গার্মেন্টস ছুটি হলে বিকেলের দিকে ঘরমুখো মানুষের ঢল নামবে বলে ধারণা করা হচ্ছে।

আর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে যাত্রীবোঝাই হয়ে ছেড়ে যাচ্ছে ফেরি ও লঞ্চ। তবে পদ্মা সেতু চালু হওয়ায় এবার গেলবারের মতো ভোগান্তি নেই। গাড়ির সংখ্যা অন্যান্যবারের তুলনায় কম থাকায় ফেরির জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হচ্ছে না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply