সরিষাবাড়িতে যুবলীগের হামলায় ৪ সাংবাদিক আহত

|

স্টাফ রিপোর্টার, জামালপুর

জামালপুরের সরিষাবাড়িতে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগ পরীক্ষায় পছন্দের লোক নিয়োগ করতে ইউএনওর অফিসে হামলা করে প্রকাশ্যে সাংবাদিকদের মারধর করেছে সরিষাবাড়ির সাবেক এমপি ডা: মুরাদ হাসানের সমর্থক যুবলীগ ক্যাডাররা।

আজ রবিবার সকালে সরিষাবাড়ি উপজেলার ৪০ টি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষা ছিল। ৪০টি দপ্তরি পদের মধ্যে ১৩টি পদে নিয়োগ দেয়ার দাবি ছিল সরিষাবাড়ির সাবেক এমপি ডা: মুরাদ হাসানের।

সকাল ১০টায় নিয়োগ পরীক্ষা শুরু হবার আগ মূহুর্তে সরিষাবাড়ির সাবেক এমপি ডা: মুরাদ হাসানের সমর্থক উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম আশরাফ একদল ক্যাডার নিয়ে সেখানে হামলা চালায়। তারা এমপির তালিকা অনুযায়ী নিয়োগ দেয়া না হলে কোন পরীক্ষা হবেনা বলে হুমকি দিয়ে শ্লোগান দিতে থাকে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে উপস্থিত সাংবাদিকদের চলে যেতে বলে সন্ত্রাসীরা। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের স্বার্থে অবস্থান করলে ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের উপর হামলা করে তারা।

সন্ত্রাসীরা যুগান্তর প্রতিনিধি জহুরুল ইসলাম ঠান্ডু, সমকাল প্রতিনিধি সোলায়মান হোসেন হরেক, এসএটিভির প্রতিনিধি মশিউর রহমান ও ভোরের কাগজ প্রতিনিধি মোস্তাক আহমেদ মনিরের উপর হামলা করে এলোপাথারি মারধর করে। যুবলীগ ক্যাডাররা এসময় সিনিয়র সাংবাদিক দৈনিক যুগান্তর প্রতিনিধি জহুরুল ইসলাম ঠাণ্ডুকে ইউএনওর কক্ষ থেকে টেনে হিচড়ে বের করে মারধর করতে করতে দু’তলা থেকে নিচতলা নিয়ে আসে। গুরুতর আহত অবস্থায় তাকে সরিষাবাড়ি হাসপাতালে নিতে গেলে সন্ত্রাসীরা বাধা দেয়। পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সরিষাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বিষয়টি স্বীকার করে বলেছেন, ঘটনার পর নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply