ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ ২ দিনের রিমান্ডে হেনোলাক্স গ্রুপের মালিক

|

হেনোলাক্স গ্রুপের মালিক ও তার স্ত্রী।

সাবেক ছাত্রলীগ নেতা ও ব্যবসায়ী গাজী আনিসকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আমিন ম্যানুফাকচারিং কোম্পানির হেনোলাক্স গ্রুপ মালিক নুরুল আমিন এবং তার স্ত্রী ফাতেমা আমিনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৬ জুলাই) তাদের রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগে মঙ্গলবার (৫ জুলাই) রাতে রাজধানীর উত্তরা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব।

প্রসঙ্গত, আনিসুর রহমান গত সোমবার (৪ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। মঙ্গলবার ভোর সোয়া ৬টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান তিনি।

আত্মহত্যার আগে ফেসবুকে এক পোস্টে আনিস দাবি করেন, হেনোলাক্স গ্রুপে এক কোটি ২৬ লাখ টাকা বিনিয়োগ করে প্রতারণার শিকার হয়েছেন তিনি। মৃত্যুর পর রাজধানীর শাহবাগ থানায় হেনেলাক্স কোম্পানির চেয়ারম্যান নুরুল আমিন ও তার স্ত্রী এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফাতেমা আমিনের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন আনিসের বড় ভাই নজরুল।

এ ঘটনায় নুরুল আমিন ও ফাতেমা আমিনকে মঙ্গলবার সন্ধ্যার পর রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করে র‍্যাব। এদিন সংবাদ সম্মেলনে বাহিনীটি জানায়, ১ কোটি ২৬ লাখ টাকা দিলেও তা লাভ-আসল মিলে দাঁড়ায় প্রায় ৩ কোটি টাকায়। যার মধ্যে ৭৪ লাখ টাকা ফেরত দিয়েছেন নুরুল আমিন। ৪ তারিখ চেক দেয়ার কথা স্বীকারও করেছে গ্রেফতারকৃত দম্পতি।

খন্দকার আল মঈন জানিয়েছেন, নুরুল আমিন ও ফাতেমা আমিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনিসুর রহমানের সাথে লেনদেনের বিষয়টি স্বীকার করেছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply