গায়ানায় পৌঁছেছে টাইগাররা, ঘুরে দাঁড়ানোর আশ্বাস মোস্তাফিজের

|

সিরিজ হার নাকি সমতা, এই চ্যালেঞ্জ নিয়ে গায়ানায় বাংলাদেশ।

তৃতীয় টি-টোয়েন্টি খেলতে ম্যাচ ভেন্যু গায়ানায় পৌঁছেছে বাংলাদেশ দল। এবার ফেরিতে নয়, বিমানে চেপে ডমিনিকা ছেড়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। সিরিজে সমতা আনতে শেষ ম্যাচে সামর্থ্যের সেরাটা দেবে দল; এমন বিশ্বাস টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের।

সমুদ্র যাত্রা থেকে শুরু করে বৃষ্টি থাবায় পণ্ড প্রথম ম্যাচ। এরপর দ্বিতীয় ম্যাচে হার। সবকিছু বিবেচনায় বাংলাদেশ দলের ডমিনিকা অধ্যায় মোটেও সুখকর ছিল না। তবে গায়ানা পৌঁছে টি-টোয়েন্টি সিরিজে সমতা আনতে হলে ব্যাটিংয়ে উন্নতির কথা জানালো বাংলাদেশ। বিশেষ করে টপ অর্ডার ব্যাটিংয়ে ভালো করার সুযোগ আছে বিস্তর। কিন্তু দ্বিতীয় ম্যাচে বোলারদের পারফরমেন্সও ছিল হতাশাজনক। তাসকিন ১৫.৩৩, শরিফুল ১০ আর মোস্তাফিজ দিয়েছেন ৯’র বেশি ইকোনমি রেটে রান। তাতেই টাইগারদের সামনে ১৯৪ রানের বিশাল টার্গেট দেয় উইন্ডিজ। ম্যাচ হারের দায় তাই বর্তায় বোলারদের কাঁধেও।

মোস্তাফিজুর রহমান বলেন, এখানের উইকেট ভালো। অন্য কোনো দল থাকলেও ২০০’র মতো রান করতো। আমরা কিছুটা বাজে বলও করেছি। উন্নতি কীভাবে করা যায়, সে ব্যাপারে চেষ্টা করবো। দেশে ১৫০ রান করতেও কষ্ট হয়। আর দেশের বাইরে ২০০ রানও নিরাপদ না। তাই ইকোনমি রেটও বাড়তে পারে।

টি-টোয়েন্টিতে সাফল্য পেতে ব্যাটার ও বোলার সবার মানসিকতায় পরিবর্তন করার কথা বলেছেন ‘দ্য ফিজ’। ব্যাটাররা টানা ডট বল দিলে কিংবা প্রতিপক্ষ বোলারদের একাধিক বাউন্ডারি মারলে শক্তভাবে ফিরে আসার কথা বলেছেন কাটার মাস্টার। সেই সাথে, সিরিজের শেষ ম্যাচে সামর্থ্যের সেরাটা দেবে দলের সবাই, এমন আশাবাদ মোস্তাফিজের কণ্ঠে।

আরও পড়ুন: মাঠে ভয়ঙ্কর রুট-বেয়ারস্টো, মাঠের বাইরে ম্যাককালাম

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply