ঈদে দৌলতদিয়া-পাটু‌রিয়ায় চলবে ২১টি ফে‌রি

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

স্ব‌প্নের পদ্মা সেতুর সুফল পে‌তে শুরু ক‌রে‌ছে দ‌ক্ষিণ-প‌শ্চিমাঞ্চ‌লের দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরুট ব্যবহারকারী যাত্রী ও যানবাহ‌নের চালকরা। দীর্ঘ সি‌রিয়া‌লে না থে‌কে সরাস‌রি এ‌সে ফে‌রি‌তে উঠ‌ছে যানবাহন। ফ‌লে এবারই প্রথম ভোগা‌ন্তি ও অ‌পেক্ষা ছাড়াই ঈ‌দে বাড়ি ফিরবে দক্ষিণঞ্চ‌লের লক্ষ লক্ষ ঘরমুখো মানুষ।

ঈদ উপলক্ষে যাত্রী ও যানবাহন পারাপা‌রে এ রু‌টে চলাচল কর‌বে ২১টি ফে‌রি। বিআইড‌ব্লিউ‌টি‌সি
বল‌ছেন, ঈ‌দে অ‌তি‌রিক্ত যানবাহন ও যাত্রীর চাপ সামাল দি‌তে ২১‌টি ফে‌রি চলাচল করবে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে। গত বছরও ঈদে বাড়ি ফেরা নিয়ে যাত্রীদের পড়তে হয়েছে সীমাহীন দুর্ভোগে। তবে সে চিত্র এখন অতীত।

দ‌ক্ষিণঞ্চ‌লের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে প‌রিচিত রাজবাড়ী গোয়াল‌ন্দের দৌলত‌দিয়া ঘাট। প্রতি‌দিন এ
ঘাট ব্যবহার ক‌রে কয়েক হাজার যানবাহন নদী পারাপার করে। ঈদ বা উৎস‌বে যানবাহনের সংখ্যা আরও বে‌ড়ে যায়। ত‌বে ২৫ জুন দক্ষিণব‌ঙ্গের আ‌রেক নৌপথ মাওয়া-জা‌জিরা প‌য়ে‌ন্টে স্ব‌প্নের পদ্মা সেতুর উদ্বোধনের পর পাল্টে গেছে দৌলত‌দিয়া ঘা‌টের চিত্র।

আগে ‌দৌলত‌দিয়ার সড়‌কে ফে‌রির অ‌পেক্ষায় থাকতো যানবাহনের লম্বা সি‌রিয়াল। আর এখন যানবাহ‌নের অ‌পেক্ষায় থা‌কে ফে‌রি। ঈদযাত্রার গোটা সজ্ঞাই পাল্টে গেছে পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে। ফ‌লে এবা‌রের ঈদ যাত্রায় ভোগা‌ন্তি ছাড়াই ঘরমু‌খো যাত্রীরা বাড়ি ফিরবে এবং ঈদ শে‌ষে অ‌পেক্ষা ছাড়াই ফির‌বে কর্মস্থ‌লে।

এ‌দি‌কে পদ্মার তীব্র স্রো‌তে ব্যহত হ‌চ্ছে ফে‌রি চলাচল। সেই সা‌থে ঢাকামু‌খী কোরবা‌নির পশুবা‌হী ট্রা‌কের চাপ বে‌ড়ে‌ছে দৌলত‌দিয়ায়। ফ‌লে অগ্রা‌ধিকার ভি‌ত্তি‌তে যাত্রীবা‌হী বাস ও পশুবা‌হী ট্রাক পারাপার কর‌ছে কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply