শুরু হলো স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতা ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস’

|

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকার র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস’র উদ্বোধন হলো।

সোমবার (৪ জুলাই) বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী এই স্কুল দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল।

স্কুলভিত্তিক দলগত দাবার এই উদ্বোধনী অনুষ্ঠান দেশের সবগুলো জেলাতে অনলাইনের মাধ্যমে সরাসরি সংযুক্ত হয়। জেলাগুলোতে উপস্থিত ছিলেন উক্ত জেলার সম্মানিত জেলা প্রশাসক, পুলিশ সুপার মহোদয়, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ এবং স্কুলের ছাত্রছাত্রী।

অনুষ্ঠান শুরু হয় অনলাইন গেমের পারফরমেন্সের ভিত্তিতে দেশের বিভিন্ন স্কুল থেকে বাছাইকৃত সেরা ৫০ জন ছাত্রছাত্রীর সাথে দেশের গ্র্যান্ডমাস্টারদের গেমের মাধ্যমে। খেলা শেষে অংশগ্রহণকারী স্কুলের ছাত্রছাত্রীদের দেয়া হয় গ্র্যান্ডমাস্টারদের স্বাক্ষরিত সনদপত্র।

সদ্য সমাপ্ত ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ দাবায় সাফল্য অর্জন করায় স্কুলের তিন ছাত্রছাত্রী খুশবু, সাকলাইন এবং সাজিদকে ক্রেস্ট প্রদান করা হয়। বাংলাদেশ দাবা ফেডারেশন এবং আবুল খায়ের গ্রুপের পক্ষ থেকে সম্মানিত অতিথিবৃন্দ এবং দেশসেরা দাবা খেলোয়াড় ও সংগঠককে প্রদান করা হয় সম্মাননা স্মারক।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply