হাজিরা দিতে অস্ত্র নিয়ে এজলাসে প্রবেশ, দ্রুত কক্ষত্যাগ বিচারকের

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে আদালতে হাজিরা দিতে এসে এজলাসে অস্ত্র নিয়ে প্রবেশ করেছেন এক ব্যক্তি। এ ঘটনায় দ্রুত এজলাস ত্যাগ করেন বিচারক।

রোববার (৩ জুলাই) বেলা ১২টার দিকে গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৪ আদালতে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে আদালতের বিচারক ও আইনজীবীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, রোববার জমি সংক্রান্ত জাল-জালিয়াতির একটি মামলায় আদালতে হাজিরা দিতে আসেন গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামের ৪৫ বছর বয়সী মনসুর। শুনানি শেষে আদালতের বিচারক রাগিব নূর শুনানি আসামি মনসুরের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়। এ সময় এজলাসে দাঁড়িয়ে মনসুর তার সঙ্গে অস্ত্র আছে বলে জানায়। বিষয়টি শোনামাত্র এজলাস কক্ষ ছেড়ে চলে যায় বিচারক রাগিব নূর। পরে কোর্ট পুলিশের সদস্যরা তাকে আটক করে। এ সময় মনসুর তার সঙ্গে থাকা অস্ত্রটি বৈধ বলে দাবি করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, জেলার জয়দেবপুর থানার একটি মামলায় আদালতে হাজিরা দিতে এসেছিলেন মনসুর নামে ওই ব্যক্তি। এ সময় বিচারক জামিন নামঞ্জুরের আদেশ দিলে মনসুর তার সঙ্গে অস্ত্র আছে বলে জানায়। যেহেতু বিচারক আগেই তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন তাই তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও আদালতে অস্ত্র নিয়ে প্রবেশ করা বেআইনি, সেটা হোক বৈধ। তাই তার বিরুদ্ধে মেট্রোপলিটন পুলিশের সদর থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply