বিশেষ উদ্দেশ্যে বিজেপিতে যোগ দেয় জঙ্গি সদস্য, কাশ্মিরে অস্ত্রসহ আটক

|

আটককৃত জঙ্গি সদস্য। ছবি: সংগৃহীত।

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের একটি গ্রামে তালিব হোসেন শাহ নামের এক লস্কর-ই-তৈয়বার সদস্যকে আটক করেছে পুলিশ। তিনি জম্মুতে বিজেপির সংখ্যালঘু মোর্চার সোশ্যাল মিডিয়া ইনচার্জ হিসেবে দায়িত্বরত ছিলেন। জম্মুর রিয়াসি এলাকায় এক সঙ্গীসহ তাকে আটক করে গ্রামবাসী। পরে তাদের পুলিশে হস্তান্তর করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (৩ জুলাই) তাদের আটক করে পুলিশে দেয় গ্রামবাসী। এ সময় তাদের কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, বেশ কয়েকটি গ্রেনেড এবং অন্যান্য অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি বিজেপির একজন সক্রিয় সদস্য।

এ নিয়ে এরই মধ্যে মুখ খুলেছে বিজেপি। বিজেপির মুখপাত্র আরএস পাঠানিয়া এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে এ ঘটনাকে বিজেপিতে অনলাইন মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ার ত্রুটি হিসেবে দেখানো হয়েছে।

বিবৃতিতে আরএস পাঠানিয়া বলেন, এই গ্রেফতারের মধ্য দিয়ে একটি নতুন সমস্যা সামনে এসেছে। আমি বলবো, বিজেপিতে প্রবেশ করা, প্রবেশাধিকার লাভ করা ও রেকি করা একটি নতুন মডেল। অনলাইনের মাধ্যমেই এই ব্যক্তি বিজেপিতে যোগ দিয়েছিল, সেটা যেকেউই পারবে। যেহেতু এই প্রক্রিয়ায় কর্মীদের ব্যাকগ্রাউন্ড খতিয়ে দেখার কোনো উপায় নেই, তাই এতবড় একটি ভুল হয়ে গেছে।

বিজেপি মুখপাত্রের দাবি, শীর্ষ নেতৃত্বকে হত্যা করার লক্ষ্যেই জঙ্গি সদস্য ঢুকেছিল দলে। যদিও পুলিশ এই অভিযোগের পক্ষে এখনও কোনো প্রমাণ পায়নি।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply