শেখ হাসিনা-মমতা বৈঠকে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের ঘোষণা

|

ভারতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সন্ধ্যায় কলকাতার তাজ বেঙ্গল হোটেলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। এসময় বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রায় এক ঘণ্টা ধরে চলা এই বৈঠকে পশ্চিমবঙ্গের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের নানা দিক নিয়ে আলোচনা হয়।

বৈঠকে মমতা ব্যানার্জি জানান, ভারত বাংলাদেশের সম্পর্ক সবসময়ই উষ্ণ। শেখ হাসিনার সঙ্গে তার সম্পর্ক খুবেই সৌহার্দ্যপূর্ণ। দু’দেশের মধ্যে কোনো রাজনৈতিক সীমানা নেই।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ঘোষণা দেন বাংলাদেশ সরকারের অনুরোধের প্রেক্ষিতে থিয়েটার রোডে বঙ্গবন্ধু জাদুঘর নির্মাণের উদ্যোগ নেবে তার প্রশাসন। এক্ষেত্রে ঢাকা দিল্লি সমঝোতা হলেই কাজ শুরু হবে পুরোদমে। আজ রাতেই বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিস্তা ইস্যু নিয়ে কোনও আলোচনা হয়েছে কি না এমন প্রশ্ন এড়িয়ে গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। শনিবার পশ্চিমবঙ্গের বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিয়ে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রি লাভ করেন তিনি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply