মোংলায় মাছের ঘের থেকে ওঠা গ্যাস দিয়ে চলছে রান্নাবান্না!

|

মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের দেলোয়ার হোসেনের মাছের ঘের হঠাৎই এলাকাবাসীর আগ্রহের কেন্দ্রবিন্দুতে। কেননা ঘেরের নিচ থেকে গ্যাস উঠছে ক্রমাগত। সেই গ্যাস দিয়ে চলছে রান্নাবান্নাও। এমন অভিনব ঘটনা বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের বাসিন্দা দেলোয়ারের বাড়িতে। বিষয়টি দেখতে প্রত্যন্ত অঞ্চলের এই বাড়িতে ভিড় জমাচ্ছে উৎসুক জনতা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

৩০ জুন ড্রেজারের মাধ্যমে বালু তুলতে গেলে গ্যাসের উদ্গীরণ দেখা দেয়। বিষয়টি দু্ই বন্ধুকে জানান দেলোয়ার। কয়েকদিন পর প্লাস্টিকের ড্রাম আর পাইপের মাধ্যমে বিশেষ পদ্ধতিতে দেলোয়ারের বাড়িতে গ্যাসের লাইন টেনে দেয় তারা। সেই গ্যাস দিয়েই বাড়িতে রান্না চলছে ঘেরের ৩শ ফুট দূরের বাড়িটায়।

দেলোয়ারের দাবি, গ্যাসের সংযোগ নিতে তার খরচ হয়েছে ২০ হাজার টাকা। পাইপলাইনের মাধ্যমে টানা গ্যাসে সহজ হয়েছে রান্নার কাজ, তাই খুশি ঘরের গিন্নি।

ঘেরের পানিতে গ্যাস আর অভিনব পন্থায় রান্না দেখতে দেলোয়ারের বাড়িতে উৎসুক মানুষের ভিড়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেস মজুমদার। গ্যাসের বিষয়ে স্থানীয়দের সতর্ক করার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

বছর পাঁচেরক আগে আরেকবার বালু তুলতে গিয়ে একই ঘটনা ঘটেছিল এলাকায়। গ্যাসের কারণে তখন বালু তোলার কাজ ভেস্তে যায়।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply