ঈদযাত্রায় পদ্মা সেতুর সুফল পাবেন যাত্রীরা

|

ঈদযাত্রায় এবার পদ্মা সেতুর সুফল পাবেন সড়ক পথের যাত্রীরা। আবারও ভোগান্তির শঙ্কাও সড়ক পথেই। নানা কারণে সড়ক পথের তুলনায় রেল আর নৌ-পথে কিছুটা কম ভোগান্তির মুখোমুখি হবেন ঘরমুখো মানুষ। যদিও এরই মধ্যে ভোগান্তহীন যাত্রা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে নৌ-সড়ক ও রেল কর্তৃপক্ষ। সংশ্লিষ্টরা আশা করছেন, বিগত বছরগুলোর তুলনায় এবারের ঈদযাত্রা অনকেটাই নিশ্চিন্ত হবে।

এবারের ঈদযাত্রায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীদের কাছে আশীর্বাদ হয়ে এসেছে পদ্মা সেতু। বহু বছর অপেক্ষার পর ভোগান্তিহীন, নির্ঝঞ্ঝাট বাড়ি ফেরার আশা ঐ অঞ্চলের মানুষের।

দক্ষিণাঞ্চলের মানুষের কাছে নৌ-পথের বিকল্প ছিল না। এবার ২১ জেলার বেশিরভাগ যাত্রীই বাড়ি ফিরবেন পদ্মা সেতু হয়ে। কিন্তু দ্বীপ জেলা ভোলাসহ আরও কিছু এলাকার যাত্রীদের ফিরতে হবে পুরানো পথেই। সংশ্লিষ্টরা বলছেন, অন্য যে কোনো বছরের তুলনায় মসৃণ হবে নৌ-যাত্রা।

প্রতি বছরের মত এবারও, ভোগান্তির শঙ্কা আছে বিভিন্ন সড়ক-মহাসড়কে। গণপরিবহনগুলো নিরাপদে শহর ছেড়ে গেলেও ঈদের দুয়েক দিন আগে যাত্রী চাপ বাড়বে ঢাকা-টাঙ্গাইল কিংবা ঢাকা-আরিচা মহাসড়কে। বিশেষ করে ফেরি ঘাট ঘিরে ভোগান্তির পুনরাবৃত্তি হতে পারে।

বিভিন্ন রুটে ঈদ উপলক্ষ্যে বিশেষ ট্রেন চালু করেছে কর্তৃপক্ষ। দায়িত্বশীলরা বলছেন, কোনো দুর্ঘটনা কিংবা প্রাকৃতিক দুযোর্গ না এলে শিডিউল বির্পযয়ের শঙ্কা নেই।

সরকারি ছুটি কিংবা আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু না হলেও এরই মধ্যে গ্রামে ফিরতে শুরু করেছেন নানা শ্রণি-পেশার মানুষ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply