বোলারদের দায় ও ব্যাটারদের দলগত চেষ্টার ঘাটতি দেখছেন রিয়াদ

|

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি।

টেস্টের পর টি-টোয়েনন্টিতেও হারের বৃত্তে বন্দি বাংলাদেশ। আর এই হারে বোলারদের দায় যেমন দেখছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, তেমনি ব্যাটারদের মধ্যেও যে দলগত ঘাটতি ছিল সে কথাও বলেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানের হারের পর সাকিব-আফিফের প্রশংসা করলেও দলগতভাবে ভালো করার তাড়না দিলেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।

বাংলাদেশের তিন পেসার তাসকিন, শরিফুল ও মোস্তাফিজ মিলে উইন্ডিজের বিপক্ষে রান দিয়েছেন ১২৩। গড়ে ১১’র বেশি রান দিয়েছেন ওভারপ্রতি। আর তাতেই ক্যারিবিয়ানদের রানের চাকা ছুটেছে লম্বা পথ। ক্যারিবিয়ানদের ৫ উইকেটে ১৯৩ প্রাথমিকভাবেই বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে ফেলে। আর তাই, বোলারদের দুষলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, বল হাতে আমরা ভালো শুরু করতে পারিনি। মাঝের ওভারগুলোয় কয়েকটি উইকেট পেয়েছি। কিন্তু শেষে রভম্যান পাওয়েল আমাদের হাত থেকে ম্যাচের লাগাম কেড়ে নিয়েছে, আর আমরাও হারিয়ে ফেলি ছন্দ।

বড় টার্গেটের বিপক্ষে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। সাকিব-আফিফরা ভালো ব্যাট করলেও তা ৩৫ রানের হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ব্যাট হাতেও আমরা আরও একবার ব্যর্থ হয়েছি। সাকিব দারুণ ব্যাট করেছে। কিন্তু অন্যপ্রান্তেও কাউকে দায়িত্ব নিয়ে ব্যাট করে যেতে হতো। ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে গেলে অবশ্যই প্রথম বল থেকেই আক্রমণ করতে হয়। কিন্তু সাকিব ও আফিফ ছাড়া কেউই বলার মতো অবদান রাখতে পারেনি।

৭ জুলাই গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন: সাকিবের লড়াইয়েও হার এড়াতে পারলো না টাইগাররা

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply