পদ্মা সেতুর কারণে ঢাকায় বাড়বে গাড়ির চাপ, রিং রোড গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

|

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতুর কারণে রাজধানী ঢাকায় বাড়বে যানবাহনের চাপ। তাই, রাজধানীর চারপাশে রিং রোড গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে দক্ষিণাঞ্চলের শাকসবজির সুফল পেতে নতুন বাজার গড়ে তোলার পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি। সেই সাথে, আবারও করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সকলকে স্বাস্থ্যবিধি মানার আহ্বানও জানান শেখ হাসিনা।

রোববার (৩ জুলাই) সকালে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কথা জানান প্রধানমন্ত্রী। ওসমানি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয় ২০২২-২৩ সালের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও পুরস্কার প্রদান অনুষ্ঠান। গণভবন প্রান্ত থেকে যুক্ত হোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় এসে নির্বাচনী ইশতেহার ভুলে যায়নি আওয়ামী লীগ। টানা সরকারে থাকায় তৃণমূলের উন্নতি হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারির কারণে পুরো বিশ্বই ভয়াবহ অবস্থা পার করেছে। এরপরই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী দেখা দিয়েছে অর্থনৈতিক মন্দা। আমাদের মতো দেশে তো এর প্রভাব আরও বেশি পড়েছে। তবে এর মধ্যেও প্রতিটি মন্ত্রণালয় এবং সকল কর্মকর্তা, কর্মচারী আন্তরিকভাবে কাজ করেছে বলেই এত প্রতিকূলতার মধ্যেও দেশ এগিয়ে যাচ্ছে।

পদ্মা সেতুর কারণে দেশের আত্মমর্যাদা বৃদ্ধি পেয়েছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা। এ সময় তিনি যানবাহনের বাড়তি চাপ সামলানোর পরামর্শও দেন। প্রধানমন্ত্রী বলেন, ঢাকাকে ঘিরে রিং রোড গড়ার পরিকল্পনার অংশ হিসেবে কিছু কিছু জায়গায় কাজ শুরু হয়েছে। পণ্য পরিবহন, বাজারজাতকরণ এবং মানুষের চলাচল যাতে সহজ হয় সেই ব্যবস্থা করা হবে।

রাজধানীর চারপ্রান্তে চারটি স্থায়ী কাঁচাবাজার গড়ে তোলার কথাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমিনবাজারের দিকে আরেকটি মার্কেট হতে পারে। কেরানীগঞ্জ বা পোস্তগোলায় একটি হোলসেল মার্কেট করা হতে পারে। কামরাঙ্গিরচরেও আরেকটি মার্কেট হতে পারে। শহরের চার কোণায় চারটি মার্কেট হলে পণ্য সেখানে সে পৌঁছুতে পারবে। এতে গাড়ি শহরের ভেতর ঢুকবে না।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply