চাকরি প্রত্যাশীদের আত্মবিশ্বাস বাড়াতে নিজের ৪৮ বছর আগের সিভি শেয়ার করলেন বিল গেটস

|

ছবি: সংগৃহীত

তরুণ চাকরি প্রার্থীদের অনুপ্রাণিত করতে নিজের ৪৮ বছর আগের একটি জীববৃত্তান্ত (সিভি) সামাজিক যোগাযোগমাধ্যম ‘লিঙ্কডিন’ এ শেয়ার করেছেন আমেরিকান বিজনেস ম্যাগনেট বিল গেটস।

শুক্রবার (১ জুলাই) নিজের এই জীবনবৃত্তান্ত শেয়ার করে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বলেছেন, আপনি সাম্প্রতিক সময়ে স্নাতক পাস কিংবা কলেজ থেকে ড্রপআউটই হন না কেন, আমি নিশ্চিত আপনার জীবনবৃত্তান্তটি আমার ৪৮ বছর আগের চেয়ে দেখতে অনেক ভাল।

বিল গেটস যখন হার্ভার্ড কলেজের প্রথম বর্ষে ছিলেন তখনকার জীবনবৃত্তান্ত শেয়ার করেছেন। জীবনবৃত্তান্তে গেটস উল্লেখ করেছেন, তিনি অপারেটিং সিস্টেম স্ট্রাকচার, ডাটাবেস ম্যানেজমেন্ট এবং কম্পিউটার গ্রাফিক্সের বিভিন্ন কোর্স করেছেন।

সেই সময়ে তিনি একজন সিস্টেম বিশ্লেষক বা সিস্টেম প্রোগ্রামার হিসাবে চাকরি চেয়েছিলেন। গেটস পল অ্যালেনের সাথে যে ‘সফ্টওয়্যার’ নিয়ে কাজ করছিলেন তাও উল্লেখ করেছিলেন।

প্রসঙ্গত, ৬৬ বছর বয়সী বিশ্বের অন্যতম শীর্ষ ধনী গেটস ১৯৭৫ সালে তার শৈশবের বন্ধু পল অ্যালেনের সাথে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন। যা বিশ্বের বৃহত্তম ব্যক্তিগত-কম্পিউটার সফটওয়্যার কোম্পানিতে পরিণত হয়েছিল। উল্লেখ্য, গেটস ১৩ বছর বয়সে তার প্রথম সফটওয়্যার প্রোগ্রাম লিখেছিলেন। সূত্র: দ্য রিপাবলিক ওয়ার্ল্ড।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply