নেদারল্যান্ডসে কৃষিমন্ত্রীর সামনেই আ. লীগের দু’পক্ষের হাতাহাতি

|

নেদারল্যান্ডসের রাজধানী দ্য হেগের বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সামনেই হাতাহাতিতে জড়িয়েছেন সেখানকার আওয়ামী লীগের দু’টি পক্ষ। নিজেদের পক্ষের কমিটির বৈধতা আদায় করতেই এই হাতাহাতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নেদারল্যান্ডসে আওয়ামী লীগের দু’টি গ্রুপ আছে। যার মধ্যে একটি পক্ষের নিয়ন্ত্রণ করেন মৌলভীবাজারের বাসিন্দা মাহিদ ফারুক। আরেকটি পক্ষের নিয়ন্ত্রণ করেন মুরাদ খান। মাহিদ ফারুক ও মোস্তফা জামান দীর্ঘদিন ধরেই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। বিষয়টি নিয়ে ক্ষুদ্ধ ছিলেন মুরাদ খান ও তার সমর্থকেরা।

শনিবার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের দেশটিতে সফর উপলক্ষে এক মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে দূতাবাস। সেখানে পুরোনো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করার জন্য ড. রাজ্জাকের দৃষ্টি আকর্ষণ করেন করেন মুরাদ খান। এক পর্যায়ে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা জামানকে ব্যক্তিগত আক্রমণ করে বসেন মুরাদ খান। এরপরই শুরু হয় হট্টগোল। হাতাহাতির সাথে সাথে চলে চেয়ার ছোঁড়াছুড়িও। বিশৃঙ্খলাকরীদের থামাতে কৃষিমন্ত্রী চেষ্টা করলেও তাতে কাজ হয়নি।

পরে কৃষিমন্ত্রী রেগে বিশৃঙ্খলাকারীদের উদ্দেশে বলেন, বিদেশের মাটিতে আপনাদের আওয়ামী লীগ করার দরকার নাই। কিসের আওয়ামী লীগ করেন আপনারা?

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply