ভালো শুরুর পরও ব্যাটিং ব্যর্থতায় হতাশ ডোমিঙ্গো

|

রাসেল ডোমিঙ্গো। ফাইল ছবি। সংগৃহীত

শুরুটা ভালো হলেও, প্রথম দুই উইকেটের পর দলের পারফরম্যান্সে হতাশ বাংলাদেশ হেড কোচ রাসেল ডোমিঙ্গো। ফেরি ভ্রমণের ধকল, ম্যাচের আগে অনুশীলনের সুযোগ না পাওয়া এর পেছনে প্রভাব ফেলতে পারে বলে মনে করেন তিনি। তবে এগুলোকে অজুহাত হিসেবে দাঁড় করানোর সুযোগ দেখছেন না এই প্রোটিয়া। আজ রোববার (৩ জুলাই) দ্বিতীয় ম্যাচে দলের কাছে ভালো পারফরমেন্স চান ডোমিঙ্গো।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি থেকেই পাওয়ার প্লেতে উন্নতি চেয়েছিল বাংলাদেশ। লক্ষ্য ছিল প্রথম ৬ ওভারে ৬০ রান করা। সেখানে ডমিনিকায় ৬ ওভার শেষে ২ উইকেটে স্কোরবোর্ডে ৫৬ রান যোগ করে টাইগাররা ছিল প্রত্যাশার খুব কাছে। কিন্তু পরের দুই ওভারে পরপর লিটন ও সাকিবকে হারিয়ে নাকাল হয়ে পড়ে বাংলাদেশ। সোহানের ২৫ ছাড়া এরপর আর কেউই দুই অঙ্কের ঘরেই পৌঁছাতেই ব্যর্থ হয়। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৩ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে মাত্র ১০৫ রান যোগ করে অতিথিরা। তাই হতাশ কোচ রাসেল ডমিঙ্গো। পরিত্যক্ত ম্যাচের পর বাংলাদেশ কোচ বলেন, ৫৬ রানে দুই উইকেট, শুরুটা ভালো ছিল। কিন্তু এরপর খুব বাজে ক্রিকেট খেলেছে ছেলেরা। হয়তো বোট ট্রিপ, বৃষ্টিতে অনুশীলন করতে না পারা এগুলোর কিছুটা প্রভাব আছে। তবে বৃষ্টিতে ম্যাচ বাতিল হওয়ায় ভাগ্যবানও বলতে হবে। আমি নিশ্চিত দ্বিতীয় ম্যাচে উন্নতি করবে দল।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ম্যাচ খেলেছেন অধিনায়ক রিয়াদ ও আফিফ হোসেন। তাই সেরা ছন্দ পেতে এই দুই ক্রিকেটারের কিছুটা সময় প্রয়োজন, মানছেন কোচ। কিন্তু তিন নম্বরে সাকিবের ১৫ বলে ২৯ রানের স্কোর ছিল আশা জাগানিয়া। বিশেষ করে পাওয়ার প্লের দৈন্যতা কাটাতে এমন ব্যাটিং খুব করে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু অভিজ্ঞ সাকিবের কাছ থেকে চাওয়াটা আরও বেশি কোচের। রাসেল ডোমিঙ্গো কোচ বলেন, সাকিব ভালো করছিল কিন্তু ভুল সময়ে আউট হয়েছে। তার কাছ থেকে বড় স্কোর চাই আমরা। কয়েকটা পার্টনারশিপ গড়তে পারলে দারুণ হতো। ওর মারকুটে ব্যাটিং আমাদের খুব কাজে দেবে। আশা করি, ভুল থেকে শিখবে সাকিব। সবচেয়ে বড় বিষয়, টেস্টের ফর্ম টি-টোয়েন্টিতেও নিয়ে এসেছে।

এদিকে, উইন্ডিজ সফরে প্রথমবার এনামুল বিজয়কে দেখছেন ডমিঙ্গো। নেটে বিজয়কে দেখে খুশি এই প্রোটিয়া। কিন্তু দলে জায়গা পেতে যে বড় স্কোর প্রয়োজন, তাও মনে করিয়ে দিলেন তিনি। ডোমিঙ্গো বলেন, টেস্টের পর টি-টোয়েন্টিতেও বিজয় আছে। তার টেকনিক ভালো, গুড ফিল্ডার, অভিজ্ঞ, নামের পেছনে অনেক রেকর্ড আছে। তবে ওর রান পাওয়াটা জরুরি। শুরু পাচ্ছে, আশা করি বড় স্কোর করবে।

আরও পড়ুন: বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-উইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply