বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-উইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

|

ছবি: সংগৃহীত

তিন দফা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ১৩ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১০৫ রান। ১৫ বলে সাকিবের ব্যাট থেকে আসে ২৯ রান। আর সোহানের ২৫ রানে ১০০’র গণ্ডি পেরোয় বাংলাদেশ। পরে তৃতীয় দফায় বৃষ্টি নামলে দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

ডমিনিকার আকাশে শুক্রবার (২ জুলাই) থেকেই ছিল মেঘের আনাগোনা। সেই মেঘ থেকে ঝরেছে বৃষ্টিও। যার প্রভাব পড়ে উইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার প্রথম টি-টোয়েন্টিতে। নির্ধারিত সময়ের চেয়ে প্রায় পৌনে দুই ঘণ্টা পর শুরু হয় খেলা। বৃষ্টির বাগড়ায় প্রথম দফায় খেলা নেমে আসে ১৬ ওভারে।

টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ২ রানেই বিদায় নেন ওপেনার মুনিম শাহরিয়ার। দ্বিতীয় উইকেট জুটিতে এনামুল হক বিজয়কে নিয়ে প্রতিরোধের ইঙ্গিত দেন সাকিব আল হাসান। তবে ১০ বলে ১৬ রান করা বিজয় সাজঘরে ফেরেন ওবেদ ম্যাকয়ের বলে এলবিডব্লিউর শিকার হয়ে। সুবিধা করতে পারেননি লিটন দাসও। ৬০ রানের মধ্যে আরও ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। আশা জাগিয়েও হতাশ করেন সাকিব আল হাসান। ওয়ালশের গুগলিতে উইকেটের পিছনে ক্যাচ দেয়ার আগে ১৫ বলে ২টি করে চার ও ছয়ে সাকিব করেন ২৯ রান।

৭.৪ ওভারে আবারও বৃষ্টি হানা দিলে দ্বিতীয় দফায় খেলা নেমে আসে ১৪ ওভারে। নুরুল হাসান সোহানের ব্যাটে ১০০’র কোটা পার করে বাংলাদেশ। ওডেন স্মিথের বলে আউট হওয়ার আগে সোহান করেন ১৬ বলে ২৫ রান। এরপর তৃতীয় দফা বৃষ্টিতে ১৩ ওভারেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। স্কোরবোর্ডে তখন ৮ উইকেটে ১০৫ রান। রোববার (৩ জুলাই) একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি থাকায় দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

আরও পড়ুন: দুই ওপেনারকে মারকুটে ব্যাটিংয়ের ছাড়পত্র দেয়া হয়েছে: নির্বাচক

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply