দুই ওপেনারকে মারকুটে ব্যাটিংয়ের ছাড়পত্র দেয়া হয়েছে: নির্বাচক

|

দলের পরিকল্পনার কথা জানালেন নির্বাচক হাবিবুল বাশার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম পাওয়ার প্লেতে বড় স্কোর করতে চায় বাংলাদেশ। সেই লক্ষ্যে দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও এনামুল বিজয়কে আউট হবার চিন্তা বাদ দিয়ে মারকুটে ব্যাটিং করার ছাড়পত্র দেয়া হয়েছে, বলেছেন নির্বাচক হাবিবুল বাশার। সেই সাথে জয় পেতে দলীয় পারফরম্যান্সের বিকল্প নেই, তাও মনে করিয়ে দিলেন সাবেক এই অধিনায়ক।

উইন্ডিজ সফরে যাওয়ার আগে এই ফরম্যাটের টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ জানিয়েছিলেন, এই সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে তার দল। জয়ে লক্ষ্য থাকলেও সবার আগে সুনির্দিষ্ট পরিকল্পনায় উন্নতি চায় টিম ম্যানেজমেন্ট। তাই, লম্বা সময় ধরে পাওয়ার প্লের প্রথম ছয় ওভারে ধুঁকতে থাকা বাংলাদেশ এই সিরিজ থেকেই উন্নতি চায়। ছয় ওভারে ১০ স্ট্রাইক রেটে রান তোলার লক্ষ্য টাইগারদের। আউটের চিন্তা না করে মারকুটে ব্যাটিং করতে ওপেনারদের ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার বলেন, আশা করছি আমাদের দুই ওপেনার প্রথম ৬ ওভারের ভালো ব্যবহার করতে পারবে। সেই উদ্দেশ্যেই তাদের দলে নেয়া। পাওয়ার প্লেতে যেমন ব্যাটিং দেখতে চাই আমরা, সেটা করতে গিয়ে যদি তারা ব্যর্থ হয় তবে আমরা কিছু মনে করবো না। কারণ, তাদের সেই লাইসেন্স দেয়া হয়েছে।

টেস্ট হারের পর ডমিনিকায় টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। ঠিক যেমনটা ২০১৮ সালে করে দেখিয়েছিল টাইগাররা। তবে কাজটা যে কঠিন হবে তাও জানা থিংক ট্যাঙ্কের। তবে জয়ের ফর্মুলাটাও জানা আছে দলে। একক পারফরম্যান্সের ওপর নির্ভর না করে দলের সবার অবদান চান নির্বাচক বাশার। তিন ডিপার্টমেন্টেই উন্নতির সুযোগ দেখছেন এই নির্বাচক। হাবিবুল বাশার বলেন, টি-টোয়েন্টিতে টিম গেম খেলতে পারলে ভালো করা সম্ভব। অবশ্যই আমাদের কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। ওয়েস্ট ইন্ডিজকে যদি আমরা হারাতে চাই, তবে ব্যাটিং বোলিং দুইদিকেই সেরা পারফরমেন্স দিতে হবে।

এদিকে, রাজশাহীতে চার দিনের ম্যাচে লড়ছে এইচপি ও বাংলাদেশে টাইগার্স। কামারুজ্জামান স্টেডিয়ামের উইকেটে বাউন্স ও সুইং দেখে মুগ্ধ নির্বাচক হাবিবুল বাশার। দুই দলের পারফরম্যান্সে খুশি হলেও ব্যক্তিগত বড় স্কোর না হওয়ার আক্ষেপ আছে জাতীয় দলের সাবেক এই অধিনায়কের। হাবিবুল বাশার বলেন, উইকেটে যথেষ্ট বাউন্স, সিম মুভমেন্ট আছে। বেশ ভালো খেলা হচ্ছে। ব্যাটারদের রান করতে বেশ কষ্ট করতে হচ্ছে। আমার মতে, ফার্স্ট ক্লাস ক্রিকেটের জন্য এটা আদর্শ কন্ডিশন।

আরও পড়ুন: সুখস্মৃতি থাকলেও প্রথম টি-টোয়েন্টিতে ভিন্নভাবে শুরু করতে চান রিয়াদ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply