চতুর্থবারের মতো সাফের সভাপতি কাজী সালাউদ্দিন

|

ফের সাফের সভাপতি কাজী সালাউদ্দিন।

চতুর্থবারের মত সাফের সভাপতি হয়েছেন কাজী সালাউদ্দিন। ঢাকায় অনুষ্ঠিত কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। নতুন পরিকল্পনায় কাজী সালাউদ্দিন জানিয়েছেন, ৭ দেশ নিয়ে হবে ক্লাব কাপ। কংগ্রেসে অংশ নিতে পারেনি ভারত ও পাকিস্তান।

তবে, কাজী সালাউদ্দিনের চতুর্থবারের মতো সাফের সভাপতি হওয়াতে বাংলাদেশের ফুটবলের লাভ কোথায়? কিংবা, আগের তিনবার দায়িত্বে থেকে ঠিক কী উন্নতি হয়েছে বাংলাদেশের ফুটবলের? সামনে আদৌ কোনো উন্নতি হবে কি? এমন অনেক প্রশ্নেরই জবাব নিয়মিতই দেন বাফুফে সভাপতি। এবার নির্বাচিত হওয়ার পর তিনি বললেন, প্রথমবারের মতো যখন এই দায়িত্বে আসেন, তখন বছরে ছিল কেবল একটি টুর্নামেন্ট। আর এখন হয় ছয়টি। এরপর আর কিছুই প্রবেশ করানোর নেই, কারণ ফিক্সচারে আর জায়গা নেই।

নতুন মেয়াদে এসে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন কাজী সালাউদ্দিন। অবশ্য ফেলে আসা সময় বলছে, বাস্তবায়ন করতে না পারা পুরোনো পরিকল্পনা আবারও নতুন মোড়কে সাজিয়েছেন তিনি। সাফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, অনেকদিন ধরে চেষ্টা করছি ইউরোপিয়ান কাপের মতো ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের। আশা করছি, ২০২৩-২৪ ফুটবল মৌসুমের মধ্যে ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবো। এক বছর যদি সাফ চ্যাম্পিয়নশিপ হয় তবে পরের বছর হবে ক্লাব চ্যাম্পিয়নশিপ। এভাবে একেক বছর একেকটা।

সার্বিকভাবে দেশের ফুটবলের উন্নয়ন না হলেও চেয়ার টেবিলে উন্নতি হচ্ছে ফুটবলের। কাজী সালাউদ্দিনের চতুর্থবারের মত সাফের সভাপতি নির্বাচিত হওয়া এদেশের ফুটবল ফেডারেশনের জন্য বড় একটি অর্জন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply