জয়পুরহাটের পৌর নির্বাচনে নারী মেয়র প্রার্থীর সমর্থকদের হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগ

|

নারী মেয়রপ্রার্থী সাবেকুন নাহার শিখা।

সিনিয়র করেসপনডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটের পাঁচবিবি পৌর নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র নারী প্রার্থী সাবেকুন নাহার শিখার পক্ষের সমর্থক-প্রস্তাবকদের ভয়-ভীতি দেখিয়ে তাদের মত পরিবর্তন করানোর অভিযোগ উঠেছে। এ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন প্রার্থী সাবেকুন নাহার শিখা। সেখানে তিনি তাকে ও তার সমর্থকদের গুলি করার হুমকি দেয়ার অভিযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে।

শনিবার (২ জুলাই) দুপুরে পাঁচবিবি পৌর শহরের দানেজপুর এলাকায় নিজ বাসভবনে তিনি এই সংবাদ সম্মেলন করেন। সেখানে অভিযোগ করে শিখা বলেন, গত ৩০ জুন মনোনয়ন পত্র যাচাই-বাছাই করার সময় তার পক্ষের সমর্থক নার্গিস আক্তারকে অস্ত্রের মুখে ভয়-ভীতি দেখিয়ে মোটরসাইকেল যোগে তুলে নিয়ে যান আওয়ামী লীগের মেয়র প্রার্থী হাবিবুর রহমান হাবিবের কর্মীরা। পরে তাকে দিয়ে জোর করে সংবাদ সম্মেলন করে তার মত বদলাতে বাধ্য করেন আওয়ামী লীগ প্রার্থীর কর্মীরা। তাকে এবং তার কর্মী-সমর্থকদের প্রয়োজনে গুলি করে ভোটে জয়লাভ করবেন এমন হুমকিও দেয়া হয়।অন্যান্য প্রস্তাবক ও সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে একই হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তাকে ও তার কর্মীদের ভয়ভীতি দেখানোর জন্য থানায় জিডিও করেছেন শিখা। এ ব্যাপারে আরএ তথ্যপ্রমাণ সংরক্ষিত রয়েছে, যার ভিত্তিতে আইনের আশ্রয় নেবেন বলেও জানান শিখা। সমর্থকের স্বাক্ষর জাল রয়েছে এমন অভিযোগে তার প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। প্রার্থীতা ফিরে পাওয়ার জন্য আদালতে রিট করবেন বলেও জানান শিখা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply