৩৫ বছর পর ধর্ষণ নিয়ে মুখ খুললেন ডাচ কোচ

|

আয়ারল্যান্ড নারী জাতীয় ফুটবল দলের ডাচ কোচ ভেরা পাউ। ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তার হাতে ধর্ষণের শিকার হয়েছিলেন আয়ারল্যান্ড নারী জাতীয় ফুটবল দলের ডাচ কোচ ভেরা পাউ। সামাজিক মাধ্যম ভেরা পাউ জানিয়েছেন, ৩৫ বছর ধরে পরিবার, সতীর্থ ও খেলোয়াড়দের কাছ তিনি বিষয়টি গোপন রেখেছিলেন। খবর ডেইলি মিররের।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ঘটনাটি সম্পর্কে মুখ খুলেছেন ভেরা পাউ। জানিয়েছে, ফুটবলার থাকা অবস্থায় নেদারল্যান্ডসের এক বিখ্যাত ফুটবল কর্মকর্তার দ্বারা যৌন নিগ্রহের শিকার হন তিনি। নেফারল্যান্ডস ফুটবল ফেডারেশনের কাছে পাঁচবার এ বিষয়ে অভিযোগ দায়ের করেও কোনো সুরাহা পাননি। বরং, এ বিষয়ে আর কথা না বাড়ানোর ব্যাপারেই পরামর্শ দিয়ে গেছে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। তাই ডাচ পুলিশের কাছেই অবশেষে বিষয়টি সম্পর্কে মুখ খুলতে বাধ্য হয়েছেন তিনি।

ভেরা পাউ দাবি করেছেন, তরুণ বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন তিনি। ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের আরও দুই অফিসিয়ালের দ্বারাও পরবর্তীতে যৌন নিগ্রহের শিকার হন তিনি।

ছবি: সংগৃহীত

১৯৮৪ থেকে ১৯৯৮ পর্যন্ত নেদারল্যান্ডসের হয়ে ৮৯ ম্যাচ খেলেছেন ৫৯ বছর বয়সী সাবেক এই ডাচ মিডফিল্ডার। অবসরে যাওয়ার পর স্কটল্যান্ড, নেদারল্যান্ডস, রাশিয়া ও দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোচিং করিয়েছেন পাউ। ডাচ ফুটবল ফেডারেশন থেকে ২০১৭ সালে নাইটহুড পাওয়া ভেরা পাউ আয়ারল্যান্ড কোচের দায়িত্ব নেন ২০১৯ সালে। আয়ারল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনও একটি আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ভেরা পাউয়ের পাশে থাকবে তারা।

আরও পড়ুন: ৫০ টাকায় হাঁটুর চিকিৎসা করাচ্ছেন ধোনি!

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply