মনিপুরে ভূমিধসে সেনাবাহিনীর ১৮ সদস্যসহ ৮১ জনের মৃত্যু

|

ছবি: সংগৃহীত

ভারতের মনিপুর রাজ্যে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে। যার মধ্যে ১৮ জন সেনাসদস্য। রাজ্যের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং নিশ্চিত করেছেন এ তথ্য। শনিবার (২ জুলাই) জি নিউজের প্রতিবেদনে জানা যায় খবরটি।

মনিপুর রাজ্যের নোনি জেলায় এই ঘটনা ঘটে। টানা বৃষ্টির কারণে এই ভূমিধস সৃষ্টি হয়। রেলওয়ে নির্মাণ ক্যাম্পের কাছে স্থানীয় সময় বুধবার মধ্যরাতের দিকে এই ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটে।

বিরেন সিং জানান, ভূমিধসের ঘটনায় এখনও ৫৫ জন নিখোঁজ আছে। কেন্দ্র থেকে সেনাসদস্যদের পাঠানো হয়েছে। জরুরি বিভাগের সদস্যরাও আছেন, যারা এই ধরনের কাজে বিশেষ প্রশিক্ষিত। আশা করছি দুই থেকে তিন দিনের মধ্যে সব মরদেহ উদ্ধার করতে পারবো। মাটি এত ভেজা, গাড়ি ঢোকানো সম্ভব হচ্ছে না।

শুক্রবার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। সেনা কর্মকর্তারাও তার সাথে যান। মুখ্যমন্ত্রী এন বিরেন সিং ঘোষণা দিয়েছেন, প্রত্যেক নিহত পরিবারকে ৫ লাখ ও প্রত্যেক আহতকে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেয়ার।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে লরিতে ৫৩ অভিবাসীর মৃত্যু: কারণ হিসেবে যা বললেন চালক

ধ্বংসস্তুপের মধ্যে চাপা পড়া বাকিদের মৃতদেহ উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা। প্রত্যন্ত পাহাড়ি এই এলাকায় ভূমিধসের পর ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলের দিকে রওনা হন। তবে প্রবল বৃষ্টি ও ঝড়ো আবহাওয়ার কারণে তাদের পৌঁছাতে দেরি হয়। এমনকি প্রতিকূল আবহাওয়ায় উদ্ধারকাজ কঠিন হয়ে ওঠে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply