দুর্গম পথে দক্ষিণ আফ্রিকায় গিয়ে ম্যালেরিয়ায় মৃত্যু বাংলাদেশি যুবকের

|

হাবিবুর রহমান তপু (১৮)।

নোয়াখালী প্রতিনিধি:

জীবিকার তাগিদে দেশ ছাড়ার এক মাসের মাথায় দক্ষিণ আফ্রিকায় ম্যালেরিয়া জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন নোয়াখালীর হাবিবুর রহমান তপু (১৮)।

শুক্রবার (১ জুলাই) দক্ষিণ আফ্রিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তপু। হাবিবুর রহমান তপু জেলার সোনাইমুড়ী উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ঘোষকামতা গ্রামের ফতেহপুর ভুঁইয়া বাড়ির মো. আনার উল্লাহর ছেলে।

তপুর বড় ভাই মো. আলাউদ্দিন তপুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৩ জুন বাংলাদেশ থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা হয় তপু। দক্ষিণ আফ্রিকা পৌছে দেয়ার জন্য সেখানে অবস্থানরত তপুর ভগ্নিপতি মো. সোহেল এক দালালের সাথে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী দালাল তপুকে আফ্রিকার দেশ মোজাম্বিক ও লেসেথোর বিভিন্ন বন-জঙ্গলের ভেতর দিয়ে দক্ষিণ আফ্রিকায় পৌছায়। যাওয়ার পথে মশার কামড়ে অসুস্থ হয়ে পড়ে তপু।

তিনি আরও জানান, দক্ষিণ আফ্রিকায় পৌছানোর দুদিনের মাথায় জ্বর আসে তপুর। সেখানে চিকিৎসকের শরণাপন্ন হলে তার ম্যালেরিয়া হয়েছে বলে চিকিৎসক জানান।

সবশেষ ৩০ জুন ম্যালেরিয়া জ্বর ও বমি নিয়ে হাসপাতালে ভর্তি হলে ১ জুলাই সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মরদেহ দেশে আনার জন্য পরিবারের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, তপুর অকাল মৃত্যুতে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে। নাটেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন খোকন জানান, জীবিকার সন্ধানে প্রবাসে যাওয়া তপুর অকাল মৃত্যুর বিষয়টি শুনে আমরাও কষ্ট পেয়েছি। তার পরিবারের খোঁজ-খবর নিয়েছি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply