মোবাইল নিয়ে স্কুল-কলেজে যেতে পারবে না নড়াইলের শিক্ষার্থীরা

|

নড়াইলে স্কুল কলেজ ও মাদরাসায় দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে শিক্ষা অফিস। মঙ্গলবার (২৮ জুন) প্রতিষ্ঠান প্রধানদের কাছে জেলা শিক্ষা অফিসার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রেরণ করা হয়েছে। চিঠিতে মোবাইল না নেয়ার নির্দেশনাটি কঠোরভাবে বাস্তবায়নের জন্য শিক্ষকদের তৎপর থাকার পাশাপাশি প্রয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ চেক করার কথাও বলা হয়েছে।

চিঠিতে বলা হয়ে, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন আনা নিষেধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীরা গোপনে মোবাইল আনছে এবং কোনো কিছু বিবেচনা না করে বিভিন্ন ধরনের বিতর্কিত পোস্ট, লাইক এবং শেয়ার নিয়ে বিব্রতকর ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল না নিয়ে যেতে বলা হয়েছে শিক্ষার্থীদের।

ইতোমধ্যে মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ও মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির একজন শিক্ষার্থী এ ধরনের একটি করে পোস্ট দিয়ে চরম অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি করেছে ফলে প্রতিষ্ঠান দুটি সাময়িকভাবে বন্ধ রাখতে হয়েছে। এমতাবস্থায়, সুধী সমাজের পক্ষ থেকে দাবি উঠেছে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারের বিষয়টি কঠোরভাবে নিয়ন্ত্রণ করার জন্য।

কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল পাওয়া গেলে মোবাইল নিয়ে নেয়াসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করো কথাও বলা হয়েছে ওই চিঠিতে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply