একদিন আগে লাইনে দাঁড়িয়েও টিকেট পেতে ভোগান্তি কমলাপুরে

|

লোকে লোকারণ্য কমলাপুর রেলওয়ে স্টেশন।

ট্রেনে ঈদযাত্রার অগ্রিম টিকিট পেতে একদিন আগে থেকেই লাইনে দাঁড়াচ্ছেন মানুষ। অনলাইনে ৫০ শতাংশ টিকিট দেয়া হলেও ভোগান্তির অভিযোগ রয়েই গেছে।

মাদরাসা শিক্ষার্থী ইমতিয়াজ মাহমুদের পরীক্ষা শনিবার (২ জুলাই) সকালে। এদিকে, ঈদে বাড়ি ফেরার টিকিটও কাটতে হবে। অগ্রিম টিকিট পেতে রাতভর জেগে অপেক্ষা ভোরের। তাই সময় কাজে লাগাতে স্টেশনেই পড়াশোনা শুরু করেন তিনি। ইমতিয়াজ বললেন, আশা করছি যে আগামী একঘণ্টার মধ্যে টিকেট পেয়ে যাবো, আগামীকাল সকাল আটটায় আমার পরীক্ষা। এই একঘণ্টার মধ্যে টিকেট যদি পাই তাহলে আমি পরীক্ষায় অংশ নিতে পারবো।

ঈদযাত্রার অগ্রিম টিকিট কাটতে পরিবারসমেত স্টেশনে গিয়েছেন এক নারী যিনি তার সঙ্গে এনেছেন বসার তিনটি টুল। লম্বা সময়ের অপেক্ষা খানিকটা স্বস্তির করতে এই আয়োজন তার।

কমলাপুর রেলওয়ে স্টেশনে শুক্রবার (১ জুন) থেকেই শুরু হয়েছে ঈদুল আজহার অগ্রিম টিকিট বিক্রি। টিকিট প্রাপ্তি নিশ্চিত করতে অনেক আগে থেকেই লাইন ধরছেন তারা। রাতভর সময় কাটাতে নানা অনুষঙ্গ তাদের।

অন্যদিকে, টিকেট কাউন্টারগুলোর সামনের লাইনে বিশৃঙ্খলা এড়াতে নিজেদের উদ্যোগেই সিরিয়াল তৈরি করতে দেখা গেছে। সমালোচনা থাকলেও এমন উদ্যোগের সাধুবার বেশিরভাগের মুখেই।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply