ফেনীর ফুলগাজীতে শনিবার সকাল থেকে ১৪৪ ধারা জারি

|

ছবি: প্রতীকী

ফেনীর ফুলগাজীতে বিএনপির নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হামলায় ৩০ জন আহত হওয়ার অভিযোগ করেছে বিএনপি। এই ঘটনার জেরে ফেনীর ফুলগাজীতে শনিবার সকাল থেকে ১৪৪ ধারা জারির ঘোষণা দিয়েছে প্রশাসন।

শুক্রবার (১ জুলাই) সন্ধ্যায় ফুলগাজী বাজারে এ হামলার ঘটনা ঘটে। বিএনপি’র অভিযোগ তারা আগামীকালকে তাদের অনুষ্ঠানের প্রস্তুতি নিতে গেলে অতর্কিতভাবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হামলা চালায়।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, ফুলগাজী উপজেলার দৌলতপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে বন্যার্ত অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমের কর্মসূচি আগামীকাল। সেই কর্মসূচিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনের আসার কথা রয়েছে। এই উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় ফুলগাজী উপজেলা বিএনপির একটি প্রস্তুতি সভা ফুলগাজীর মুন্সিরহাটে আয়োজন করা হয়। সে সময় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। চিকিৎসা নিতে নেতাকর্মীরা উপজেলা হাসপাতালে যাওয়ার পর চিকিৎসাধীন নেতাকর্মীদের ওপর পুনরায় হামলা চালানো হয়। সবমিলিয়ে হামলায় বিএনপির অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হন।

এই ব্যাপারে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মজুমদার জানান, বিএনপির নেতাকর্মীরা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম কোম্পানির ওপর হামলা চালিয়ে ৫ জনকে আহত করে। পরবর্তীতে দুই পক্ষের মধ্যে সামান্য ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিন জানান, ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে গিয়েছি। সেখানে কাউকে পাওয়া যায়নি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply