যে বিষয়গুলো স্বামীর কাছ থেকে গোপন করে অধিকাংশ নারীরা

|

ছবি: সংগৃহীত।

স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পারিক বোঝাপড়া থাকাটা জরুরি। যেকোনো সমস্যা একে অপরের কাছে খুলে বলা কিংবা আলোচনার মাধ্যমে সমাধানের পথ বের করার অভ্যাসগুলো সম্পর্কের গভীরতা বৃদ্ধি করে। তবে অনেক সময় নারীরা চাইলেও অনেক কথা স্বামীর কাছ থেকে গোপন করে থাকেন। এমন কিছু বিষয় আছে যা অধিকাংশ নারীই তার স্বামীর কাছে গোপন করে থাকেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে মোট ৬টি এমন বিষয়ের কথা উল্লেখ করা হয়েছে, যেগুলো নারীরা সাধারণ স্বামীর কাছ থেকে গোপন করে থাকেন।

১) অনেক নারীই অতীতের সম্পর্কের কথা স্বামীর কাছে গোপন করে যান। তাদের ধারণা, সঙ্গীর কাছে সবটা বললে তার মনে সন্দেহ বাসা বাঁধতে পারে। তাই পুরনো প্রেম নিয়ে সব কথা মন খুলে বলার মতো সাহস বা সুযোগ মেয়েরা সব সময়ে পান না।

২) নতুন বিয়ের পর অনেক মেয়েকেই শ্বশুরবাড়িতে নানা অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। কোনো আত্মীয়ের ব্যবহার বা কথায় আঘাত পেতে পারেন তিনি। প্রথম দিকে স্বামীর কাছ থেকে সেই সব কথা গোপন করেন বহু নারী।

৩) শারীরিক নানা সমস্যা অনেকেরই থাকে। বিয়ের পর তা নিয়েও খুব একটা সহজ হতে পারেন না অনেক মেয়ে। এ নিয়ে তাঁরা অস্বস্তিতে ভোগেন। মেয়েদের এই স্বভাবের কারণেই অনেক সময়ে জটিল রোগে আক্রান্ত হলেও তা দেরিতে ধরা পড়ে।

৪) বাবার বাড়ির কোনো গুরুতর সমস্যা বা আর্থিক টানাপড়েনের খবর শুনলেও মেয়েরা সে বিষয়ে শ্বশুড়বাড়ির লোকদের জানাতে দ্বিধাবোধ করে।

৫) নিজের চাহিদা বা সমস্যার কথা অনেক মেয়েই বলে উঠতে পারেন না সঙ্গীর কাছে। সম্পর্ক দীর্ঘ দিনের হলে কিছু কিছু ক্ষেত্রে মেয়েরা নিজের চাহিদা খুলে বলতে পারলেও বেশির ভাগ নারী তা পেরে ওঠেন না।

৬) কর্মজীবী নারী হলে কর্মক্ষেত্রে অনেক সময় নারীদের নানা সমস্যা ও ঝামেলা মোকাবেলা করতে হয়। সেসব বিষয়গুলো সবসময় নারীরা স্বামীর কাছে খোলাখুলি বলতে পারেন না।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply