উৎপল হত্যাকাণ্ড: ক্লাসে ফিরছে আশুলিয়ার সেই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা

|

বখাটে জিতু (বামে), নিহত শিক্ষক উৎপল (ডানে)।

সাভার প্রতিনিধি:

শিক্ষক উৎপল কুমার হত্যাকাণ্ডের প্রতিবাদে বন্ধ থাকা আশুলিয়ার সেই হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজে শনিবার (২ জুলাই) থেকে ক্লাস শুরু হচ্ছে। স্বাভাবিক শিক্ষা কার্যক্রমে ফেরার কথা জানান শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (১ জুলাই) সকাল সাড়ে ১১টায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে ঢাকা জেলা পুলিশের মত বিনিময় সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এই মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

সভায় শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষক উৎপল কুমারের হত্যাকারী বখাটে জিতুকে গ্রেফতারের জন্য পুলিশকে ধন্যবাদ জানান। পাশাপাশি হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতের পরিবারের ক্ষতিপূরণ এবং নিরাপত্তা নিশ্চিতের দাবি করেন। এছাড়া বিভিন্ন সময় এই শিক্ষক-শিক্ষার্থী বখাটেদের প্রভাবসহ নানা সমস্যা তুলে ধরেন। এ সময় পুলিশ সুপার নিরাপত্তা নিশ্চিতসহ শিক্ষাপ্রতিষ্ঠান এলাকায় নিয়মিত পুলিশ টহলের ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে প্রকাশ্যে শিক্ষক উৎপলকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে আঘাত করে শিক্ষার্থী জিতু। পরে শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় রোববার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করেন। পরে ২৮ জুন রাতে কুষ্টিয়া থেকে জিতুর বাবা উজ্জ্বল হাজীকে ও ২৯ জুন গাজীপুর থেকে জিতুকে গ্রেফতার করা হয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply