খালেদা জিয়াকে কারাগারে রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: খন্দকার মোশাররফ

|

ফাইল ছবি

সরকার খালেদা জিয়াকে কারাগারে রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার (১ জুলাই) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি টেয়ারপার্সন খালেদা জিয়াসহ সিনিয়র নেতাদের রোগমুক্তি কামনায় অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। ফরমায়েশী রায়ে অমানবিক পরিবেশে কারাগারে রাখার কারণেই এতোটা অসুস্থ হয়ে পড়েছেন তিনি।

খন্দকার মোশাররফ আরও বলেন, সরকারের সাময়িক মুক্তির আদেশে শর্ত প্রত্যাহার করলে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা যায়। কিন্তু সরকারের উদ্দেশ্য খারাপ। বিএনপি পরিবারকে দাবিয়ে রেখে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায় সরকার। এ সময়, সরকারের অবহেলা ও ব্যর্থতার কারণেই দেশে আবারও করোনা সংক্রমণ বাড়ছে বলে মন্তব্য করেন তিনি।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে খন্দকার মোশাররফ বলেন, বন্যার পানি আসছে কোথা থেকে? ৫৪টি অভিন্ন নদীর বাঁধ খুলে দেয়ার কারণেই বন্যার সৃষ্টি হয়। জনগণের সরকার নয় বলেই ভারতের সঙ্গে নিজেদের দাবি উত্থাপন করতে পারেনি সরকার। নতজানু পররাষ্ট্রনীতি। ক্ষমতায় থাকতে জাতীয় স্বার্থ ক্ষুন্ন করছে তারা।

এ সময়, নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষে নির্বাচন করাই বিএনএপি চ্যালেঞ্জ। সরকারের পতন ঘটিয়ে তাদেরকে পদত্যাগে ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করতে হবে। গণআন্দোলনে বিএনপিকে নেতৃত্ব দিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply