আজ থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

|

ঈদুল আযহা উপলক্ষ্যে আজ থেকে শুরু হচ্ছে রেলের অগ্রিম টিকিট বিক্রি। শুক্রবার (১ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই কার্যক্রম। আজ দেয়া হচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। প্রথম দিনের টিকিট সংগ্রহ করতে একদিন আগে থেকেই অনেকে ভিড় করেছেন কমলাপুর রেলস্টেশনে।

কমলাপুর গিয়ে দেখা যায়, টিকিটের জন্য অপেক্ষারতদের মধ্যে কেউ গেম খেলছেন, কেউবা গল্পে মশগুল আর ঘুমানোর চেষ্টাও ছিল কারও কারও। আর এভাবেই ট্রেনের টিকিটের অপেক্ষায় কমলাপুর স্টেশন রাত কাটিয়েছেন মানুষ। নির্বিঘ্নে ঈদ যাত্রার জন্যই রাতভর অপেক্ষা তাদের।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঈদের অগ্রিম টিকেট বিক্রি চলবে। এছাড়া রেল সেবা মোবাইল অ্যাপ ও ইন্টারনেটে ই-টিকেটিংয়ের মাধ্যমে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। একজন যাত্রী একসাথে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

১ জুলাই পাওয়া যাবে ৫ জুলাইয়ের আগাম টিকেট, ২ জুলাই পাওয়া যাবে ৬ জুলাইয়ের, ৩ জুলাই পাওয়া যাবে ৭ জুলাইয়ের, ৪ জুলাই পাওয়া যাবে ৮ জুলাইয়ের, এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের আগাম টিকেট।

জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের ফটোকপি দেখিয়ে কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে। ঢাকা ও গাজীপুরেরৱ জয়দেবপুরসহ মোট সাতটি স্থান থেকে বিক্রি করা হবে অগ্রীম টিকিট।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply