শিক্ষক অপদস্থের প্রতিবাদ না করায় ইউনিয়ন আ. লীগ সভাপতিকে পদ থেকে সাময়িক অব্যাহতি

|

নড়াইলের মির্জাপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার সময় ঘটনাস্থলে উপস্থিত থাকার পরও প্রতিবাদ না করায় স্থানীয় বিছালী ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি মো. আক্তার হোসেনকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া এ বিষয়ে তাকে লিখিত কারণ দর্শানোর নোটিশও দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ আওয়ামী লীগ নড়াইল উপজেলা শাখার সভাপতি অচিন কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়।

বলা হয়, গত ১৮ জুন মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের এক ছাত্রের মােবাইলে স্ট্যাটাস নিয়ে এক সাম্প্রদায়িক উস্কানিমূলক অপ্রীতিকর ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন উক্ত কলেজের শিক্ষক ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আক্তার হোসেন। তার উপস্থিতিতেই উক্ত কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে জুতার মালা পরিয়ে বাইরে আনা হয়। যাহা নিন্দনীয় ও শিক্ষক সমাজকে হেয় প্রতিপন্ন করার সামিল।

এসব কারণে আক্তার হোসেনকে চিঠি পাওয়ার তিন দিনের মধ্যে সদর উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত কারণ দর্শাতে বলা হয়েছে। এছাড়া আক্তার হোসেনের জায়গায় ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মশিয়ার রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply