মাদকবিরোধী অভিযানে আজও ৭ জেলায় ১০ জন নিহত

|

সারাদেশে মাদক বিরোধী অভিযানে দেশের ৭ জেলায় গুলিতে ১০ জন নিহত হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর দাবি-নিহতরা সবাই চিহ্নিত মাদক ব্যবসায়ী। এদের মধ্যে কুমিল্লা-২, ময়মনসিংহ-১, পাবনা-১, দিনাজপুর-২, জয়পুরহাট-১, চাঁদপুর-১, ও ঠাকুরগাঁওয়ে-১ জন নিহত হয়েছে।

কুমিল্লা

কুমিল্লার বাগরা এলাকায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়।

পুলিশের দাবি, গোপন খবর পেয়ে একটি দল গতরাতে অভিযানে নামে। এসময় মাদক ব্যবসায়ী বাবুল ও আলমাস তাদের সহযোগীদের নিয়ে সেখানে যান। তাদেরকে আটকের চেষ্টা করলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পাল্টা গুলি চালালে আহত হয় বাবুল ও আলমাস।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তারা। বাবুলের বিরুদ্ধে ১৬টি ও আলমাসের নামে ৮টি মামলা রয়েছে।

ময়মনসিংহ

জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহজাহান (৩০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, শাহজাহানের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে।

জয়পুরহাট

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ভিমপুর এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রেন্টু নামের এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে ফেনসিডিল, এক নলা বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও দাবি করেছে র‌্যাব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ জয়পুরহাট ক্যাম্প কমান্ডার শামীম হোসেন জানান, মাদকের একটি বড় চালান কেনাবেচা হচ্ছে- এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল রাতে ভিমপুর এলাকায় যায়। টের পেয়ে মাদক বিক্রেতারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ওই মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হন এবং বাকি চারজন পালিয়ে যান। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এছাড়া দিনাজপুর, পাবনা ও চাঁদপুর, ঠাকুরগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন আরও ৫ জন।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply