১৭ বছর পর ঘোষিত হলো খুলনার চাঞ্চল্যকর মুন্জিল মাস্টার হত্যা মামলার রায়

|

ফাইল ছবি

খুলনা ব্যুরো:

দীর্ঘ ১৭ বছর পর খুলনার খানজাহান আলী থানার মাত্তমডাঙ্গা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাঞ্চল্যকর মুন্জিল আহমেদ হত্যা মামলার রায়ে আসামি আনোয়ার হোসেন ও আশরাফ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে মামলার বিস্ফোরক অংশের রায়ে দুই আসামিকে সাত বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিল।

এর আগে, ২০০৫ সালের ১২ সেপ্টেম্বর রাতে মাত্তমডাঙ্গা যুব সংঘের ভেতরে চরমপন্থীরা মন্জিল মাস্টারকে বোমা বিস্ফোরণ ঘটিয়ে হত্যা করে। হত্যার ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক মামলা দায়ের করেন। আদালতে চাজর্শিট দাখিল হয় ১১ জনের বিরুদ্ধে।

আদালত তার রায়ের পর্যালোচনায় জানান, আসামিরা নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি দলের সক্রিয় সদস্য। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি ও সমাজে অন্যায় ও চরমপন্থীদের অপরাধমূলক কর্মকাণ্ডের প্রতিবাদ করায় মঞ্জিল মাস্টারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।

মামলার অপর আসামিদের মধ্যে তিনজন বিভিন্ন সময় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত, একজন পলাতক এবং একজনকে রাজনৈতিক বিবেচনায় মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছিলো। অপর সাত আসামিকে খালাস দেয়া হয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply